1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চন্দনাইশ মডেল মসজিদের নির্ধারিত জায়গা পরিদর্শন - DeshBarta
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় সমাজসেবক নিপুর চৌধুরীর উদ্যোগে হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে

চন্দনাইশ মডেল মসজিদের নির্ধারিত জায়গা পরিদর্শন

  • সময় সোমবার, ১৬ মে, ২০২২
  • ৬৪ পঠিত

জাহাঙ্গীর আলম চৌধুরী চন্দনাইশ প্রতিনিধি:
চন্দনাইশ উপজেলা মডেল মসজিদের প্রস্তাবিত জায়গা নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় প্রস্তাবিত মডেল মসজিদের জায়গা পরিদর্শনে আসেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. আবদুল আউয়াল হাওলাদার। এসময় তার সাথে ছিলেন মন্ত্রণালয়ের উপ-সচিব মো.শাখাওয়াত হোসেন,ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রামের পরিচালক তৌহিদুল আনোয়ার,উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরীন আক্তার,সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী,ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার মাও.ছৈয়দ গোলাম সোবহান, উপজেলা মসজিদের পেশ ইমাম মাও.হাফেজ আহমদ।
১৪ মে সকালে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো.আবদুল আউয়াল হাওলাদার চন্দনাইশ উপজেলা মডেল মসজিদের প্রস্তাবিত স্থান সরেজমিনে পরিদর্শন করেন। এসময় তিনি স্থানীয় লোকজনদের সাথে কথা বলে এবং মসজিদের জায়গা চারিপাশে হিন্দু সম্পাদায়ের মন্দির, উপজেলা ক্যাম্পাসের জায়গা ঘুরে ঘুরে দেখেন। উল্লেখ্য যে,জেলা উপজেলায় ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন (২য় সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় চন্দনাইশ মডেল মসজিদ নির্মাণের লক্ষ্যে স্থান নিধারণ হয় ও উপজেলা পরিষদের দক্ষিণ পাশে খালি জায়গায় ৫২ শতক জমি ভূমি অধিগ্রহনের পর ২০১৮ সালে স্থান নির্ধারণ হয়। সে ধারাবাহিকতায় ২০১৯ সালে মডেল মসজিদ নির্মার্ণের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়। ঠিকাদার নিয়োগ করার পর সংশ্লিষ্ট ঠিকাদার সয়েল টেস্ট, ড্রয়িং মোতাবেক ফাইলিংয়ের কিছু কাজ সম্পন্ন করেন। মাঝপথে একটি মহলের প্রতিবন্ধকতার কারণে কাজ স্থগিত হয়ে পড়ায় গত ৫ মে মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. মোর্শেদুল আলম মডেল মসজিদের নিধার্রিত স্থান পরিদর্শন করেছিলেন। ইতিমধ্যে মডেল মসজিদ নির্মাণের জন্য ৫২ শতক জমি উপজেলা সদর তথা পৌরসভা সংলগ্ন এলাকায় ভূমি অধিগ্রহণ করে ভূমি মালিকদের নোটিশ প্রদান করা হয়।
উপজেলা পর্যায়ে মডেল মসজিদ নির্মাণের ক্ষেত্রে পরিষদের ১ থেকে ২ কি.মি. মধ্যে সড়কের পাশে মসজিদ নির্মাণ করতে হবে। স্থান নির্বাচনের ক্ষেত্রে সংশ্লিষ্ট এলাকার জেলা প্রশাসক,স্থানীয় মন্ত্রী, এমপি ও জনপ্রতিনিধিদের সাথে আলোচনা করতে হবে। প্রাথমিকভাবে উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় জমি নির্বাচন চুড়ান্ত করে প্রস্তাব প্রেরণ করতে হবে। বর্তমান মডেল মসজিদের স্থানটি স্থানীয় প্রশাসন সঠিক নির্ণয় করে প্রস্তাব আকারে প্রেরণ করেন। সে জায়গা মন্ত্রণালয়ের প্রতিনিধি দল সরেজমিনে পরির্দশন করেন। মডেল মসজিদ নির্মাণের জন্য স্থানটি যথাযথ কিনা এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করবেন বলে জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD