1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চলে গেলেন মুসলিম বিশ্বের পরমাণু বোমার জনক ড. আব্দুল কাদির  - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

চলে গেলেন মুসলিম বিশ্বের পরমাণু বোমার জনক ড. আব্দুল কাদির 

  • সময় সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ১০৬ পঠিত

ইসমাইল চৌধুরী, মহানগর প্রতিনিধিঃ

পাকিস্তান তথা মুসলিম বিশ্বের পরমাণু বোমার জনক ড. আব্দুল কাদির খান ইন্তেকাল করেছেন ( ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। রোববার ( ১০ অক্টোবর) পাকিস্তানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।
এ তথ্য নিশ্চিত করে রেডিও পাকিস্তানের এক প্রতিবেদনে বলা হয়, এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে রোববার ভোরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।
পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন এর তথ্যমতে, ড. কাদির খানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রতিরক্ষা মন্ত্রী পারভেজ খাত্তাক। শোকবার্তায় তাঁরা বলেন, পাকিস্তান তথা মুসলিম বিশ্বের প্রতিরক্ষা সক্ষমতা বৃদ্ধিতে তাঁর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। তাই পাকিস্তান তাঁকে জাতীয় বীরের মর্যাদা দিয়েছে।
সংবাদ মাধ্যমটি আরো জানায়, চলতি বছরের আগষ্টে করোনায় আক্রান্ত হয়ে তিনি রিসার্চ ল্যাবোরোটরীজ হাসপাতালে ভর্তি হন। পরে সেখান থেকে তাঁকে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।
উল্লেখ্য, ভারতের মধ্য প্রদেশে ১৯৩৬ সালে জন্মগ্রহণ করেন এই জগদ্বিখ্যাত পরমাণু বিজ্ঞানী। ১৯৪৭ সালে দেশভাগের পর পরিবারের সঙ্গে পাকিস্তান চলে যান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD