1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনে ‘নৌকা প্রতীক’ নিয়ে ‘মাধ্যমিক স্কুলের শিক্ষক’ মনোনয়ন প্রত্যাশী। - DeshBarta
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে অশ্লীল কিছু করতে চাই না : পিয়া বাজপেয়ী

ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনে ‘নৌকা প্রতীক’ নিয়ে ‘মাধ্যমিক স্কুলের শিক্ষক’ মনোনয়ন প্রত্যাশী।

  • সময় বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ১৩২ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ৭ ফেব্রুয়ারি, বাংলাদেশের ১৩৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট গ্রহণ করা হবে। এই ১৩৮টি ইউনিয়ন পরিষদের মধ্যে কক্সবাজার জেলার একমাত্র ছোট মহেশখালী ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১২ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ জানুয়ারি।

 

 

ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনে এবার স্থানীয় জনগণের পক্ষ থেকে ভীষণ চাপের মুখে দুইজন মাধ্যমিক স্কুলের শিক্ষক ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ তথা ‘নৌকা মার্কা’র মনোনয়ন প্রত্যাশী। তারা হচ্ছেন, মাষ্টার এনামুল করিম, এবং মাষ্টার মাহবুব আলম।

 

মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে কক্সবাজার জেলা আওয়ামী লীগ, যে শর্ট লিস্ট করে কেন্দ্রীয় আওয়ামী লীগের অফিসে পাঠিয়েছেন, সেখানে সম্ভাব্য যে পাঁচ জনের তালিখা পাঠিয়েছেন, তাদের মধ্যেই এই দুইজন শিক্ষক যথাক্রমে মাষ্টার এনামুল করিম, সাধারণ সম্পাদক, ছোট মহেশ খালী ইউনিয়ন আওয়ামী লীগ, এবং মাষ্টার মাহবুব আলম, সাহিত্য ও সংস্কৃত সম্পাদক, মহেশখালী উপজেলা আওয়ামী লীগ। এদের মধ্যে মাষ্টার মাহবুব আলম  মূলত নিজে নির্বাচন করার চেয়ে, মাষ্টার এনামুল করিমের পক্ষেই প্রচার করতে আগ্রহী। মাষ্টার মাহবুব আলম মনে করছেন, ছোট মহেশ খালী ইউনিয়ন থেকে পাহাড় খেকো বা ভুমি দস্যুদের প্রতিরোধে এবং দুর্নীতি মুক্ত ছোট মহেশ খালী ইউনিয়ন গড়তে হলে, মাষ্টার এনামুল করিমই যোগ্য লোক।

 

মাষ্টার এনামুল করিম,জন্মগত এবং পারিবারিকভাবে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এব সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, ছোট মহেশখালী ইউনিয়ন শাখা, মহেশখালী। তিনি পেশায় একজন মাধ্যমিক পর্যায়ের আহমদিয়া তৈয়াবিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক। তিনি পড়াশুনায় একজন বিএ, বিএড করা একজন প্রশিক্ষিত শিক্ষক। আর আহমদিয়া তৈয়াবিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসাটা ছোট মহেশখালী ইউনিয়নের প্রান কেন্দ্র বলা যায়।

 

আবার মাষ্টার এনামুল করিম ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ সাল প্রতিটা জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন পরিচালনা কমিটির ছোট মহেশখালী ইউনিয়ন শাখায় ‘সদস্য সচিব এর দায়িত্ব পালন করেছেন। জাতীয় মানবাধিকার পরিষদ, মহেশখালী উপজেলা,  ছোট মহেশখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি,  ছোট মহেশখালী দক্ষিণকুল আজম উল্লাহ্‌ সিকদার জামে মসজিদ পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেতেছেন। এবং ছোট মহেশখালী ইউনিয়নের আইন শৃঙ্খলা রক্ষা ও মাধক (ইয়াবা), জুয়া প্রতিরোধে বিশেষ দায়িত্ব পালন করতেছেন।

 

করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতিতে ছোট মহেশখালী ইউনিয়নে অসহায়, দুঃস্থ, দরিদ্র, এবং কর্মহীন  জনগণের মাঝে মাস্ক, ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনুদান সমূহ স্বজন-প্রীতি, ও দুর্নীতি মুক্তভাবে ৯নং ছোট মহেশখালী ইউনিয়নে বিতরণে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতেছেন।

 

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় ডিজিটাল আইল্যান্ড মহেশখালীর ছোট মহেশখালী ইউনিয়নে ডিজিটাল শিল্পায়ন, সামাজিক বনায়ন, সামুদ্রিক বনায়ন, লবণ চাষি, পান চাষি, মৎস্য চাষি, এবং কৃষকের কাজের গতিশীলতার মাধ্যমেই শিক্ষিত বেকারদের কর্মস্থানের(ব্যবসায়ী, চাকুরী) মাধ্যমে একটি ডিজিটাল মডেল ইউনিয়নে পরিণত করতে মাষ্টার এনামুল করিম আসন্ন ৯নং, ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে, চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

 

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD