1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
জাঁকজমকভাবে উদযাপিত হলো সিএমপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী। - DeshBarta
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় সমাজসেবক নিপুর চৌধুরীর উদ্যোগে হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে

জাঁকজমকভাবে উদযাপিত হলো সিএমপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী।

  • সময় সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ৯৬ পঠিত

মোহাম্মদ জুবাইর

জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় জনবান্ধন সিএমপি গড়ার প্রত্যয়ে জাঁকজমকভাবে উদযাপিত হলো চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম, ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ । এর আগে তিনি নবনির্মিত কেন্দ্রীয় অস্ত্রাগার, কালুরঘাট পুলিশ ফাড়ি ও মনছুরাবাদ পুলিশ লাইন্সে পুলিশের ব্যারাক উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি পুলিশ মুক্তিযুদ্ধ যাদুঘর পরিদর্শন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ (রায়), বিপিএম (বার), পিপিএম (বার)

প্রধান অতিথি তাঁর বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। একইসাথে তিনি ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্মরণ করেন। এছাড়াও তিনি মহান মুক্তিযুদ্ধে শহীদ হওয়া ৩০ লাখ শহীদ ও ২ লাখ নির্যাতিত মা-বোনের অবদানের কথাও শ্রদ্ধাভরে স্মরণ করেন। পরবর্তীতে আইজিপি মহোদয় ৭৫ এর ১৫-ই আগস্টে জাতির জনক সহ তার পরিবারের সকল শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। এছাড়াও তিনি ৭১এর মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের অবদানের কথা তুলে ধরেন। তিনি বলেন চট্টগ্রাম বিট্রিশ বিরোধী আন্দোলনের সূতিকাগার। জাতির পিতার আহবানে চট্টগ্রামের মানুষের পাশাপাশি পুলিশও মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল।

তিনি উল্লেখ করেন সিএমপি সবসময় উদ্ভাবনী ও গণমূখী পুলিশিং কার্যক্রম পরিচালনা করে আসছে। করোনাকালীন সময়ে তিনি সিএমপির পুলিশ সদস্যদের আত্নত্যাগের কথা স্বরন করেন। এছাড়াও তিনি গণমূখী পুলিশিং কার্যক্রমে নেওয়া বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। পরিশেষে তিনি পরিবর্তিত পরিস্থিতি মোকাবেলায় পুলিশের গৃহীত নানা বিষয় তুলে ধরেন। অনুষ্ঠান শেষে তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

এসময় সেখানে মাননীয় সংসদ সদস্যবৃন্দ, সাবেক চসিক মেয়র,বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সম্মানিত সভানেত্রী,সম্মানিত চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, সম্মানিত চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, পুনাক সিএমপির সম্মানিত সভানেত্রী; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক), অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) সহ পুলিশের বিভিন্ন ইউনিটের অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য আমন্ত্রিত অথিতিবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD