1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার স্টাফ রিপোর্টার হলেন ইদু খান - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার স্টাফ রিপোর্টার হলেন ইদু খান

  • সময় বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ১০৫ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

দেশের শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী লেখক বিশিষ্ট সাংবাদিক মোঃ ইদু খান।

তিনি সরকার অনুমতি সাপ্তাহিক ইউনানি কণ্ঠ অনলাইন ও প্রিন্ট পত্রিকায় ২০১২ সাল থেকে সাংবাদিকতা পেশায় কাজ শুরু করেন।

এছাড়াও তিনি দৈনিক দেশ বার্তা ও দৈনিক জনতার কণ্ঠ ও ডিএস টিভি ও হলি বিডি ২৪কম ও দিরাই একাত্তর টিভিতে স্টাফ রিপোর্টার হিসাবে দীর্ঘদিন যাবত সুনামের কাজ করে যাচ্ছেন।

এ বিষয়ে সাংবাদিক মোঃ ইদু খান বলেন, কৃতজ্ঞতা প্রকাশ করছি জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক ও প্রকাশক খান সেলিম রহমান সাহেবের প্রতি। বহুল আলোচিত সরকারি মিডিয়া তালিকা ভুক্ত প্রিন্ট পত্রিকা জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকায় কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সবাই দোয়া করবেন আন্তরিকতার সাথে যেন বস্তুনিষ্ঠ সংবাদ প্রেরণ করতে পারি তাই সবার কাছে দোয়ার প্রার্থী!

মোঃ ইদু খান আরো বলেন, দেশের সুনামধন্য জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা, যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক পত্রিকার পদচারণ। যে কোন মূল্যেই তুলে নিয়ে আসেন ঘটনার অন্তরালের মূল ঘটনা।

অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তার চতুরতা, একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যে পত্রিকা সত্যর সন্ধানে রত নির্ভীক জীবনে সুখ বিলাস লোভে মোহ ত্যাগের প্রতীক।

যে পত্রিকার সম্পাদক ও প্রকাশক অন্যায়ের বিরুদ্ধে জিহাদি মনোভাব। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদন্ধি। অন্যায়ের সাথে কখনোই আপোষ করে না যিনি তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রতিবাদী সকলের প্রিয়মুখ জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক ও প্রকাশক জনাব খান সেলিম রহমান সাহেব।

খান সেলিম রহমান এর কথা লিখে শেষ করা যাবেনা। অল্প কদিনেই বুঝতে পারলাম। নর্মতা, বাচন ভঙ্গি, শুদ্ধ উচ্চারণ, উত্তম চারিত্রিক গুণাবলী, ভদ্র, প্রাণবন্ত ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ। সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল তার সৃষ্টিশীলতা বা সঞ্জন নই ক্ষমতা, যা হল মৌলিক ভাষিক এককগুলিকে সংযুক্ত করে অসীম সংখ্যক বৈধ বাক্য সৃষ্টির ক্ষমতা, যে বাক্য গুলির অনেক গুলিই হয়ত আজও কেউ বলেনি বা শোনেনি।

প্রকাশভঙ্গী নম্র ও কোমল আচরণের মানুষকে সবাই ভালোবাসে, সমীহ করে আর তাই তিনি সকলের কাছে সমান সমাদৃত। ব্যক্তিগত জীবনে খান সেলিম রহমান সাহেব বিবাহিত। সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই মহান মানুষটি। অল্প বয়সে এতো এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ইতিবাচক থাকাকে।

প্রগতিশীল চিন্তা ও চেতনার একজন মানুষ দেশকে নিয়ে প্রচন্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেন তিনি।

আপনাদের চারপাশে ঘটে যাওয়া ঘটনা তথ্য দিয়ে সহযোগিতা করুণ, বিজ্ঞাপন দিন জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন, এই প্রত্যাশাই করি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD