1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু আর নেই - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন

জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু আর নেই

  • সময় শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ১০৯ পঠিত

ইসমাইল চৌধুরী, চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। আজ শনিবার (২ অক্টোবর) সকাল সোয়া ৯ টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডাক্তাররা তাঁকে মৃত ঘোষণা করেন।

জাপা চেয়ারম্যানের প্রেস সচিব খন্দকার দেলোয়ার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তাঁর পরিবারের সদস্যরা জনান, তিনি কেভিড-১৯ সংক্রান্ত বেশ কিছু জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। গত সেপ্টেম্বরের শুরুতে তিনি করোনায় আক্রান্ত হন। গত ৬ সেপ্টেম্বর তাঁকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাঁকে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। আজ সকালে মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেখানে লাইফ সাপোর্টে ছিলেন।

সাবেক এই সংসদ সদস্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু ছিলেন গণমানুষের নেতা। তিনি ছাত্রজীবন থেকে মৃত্যুর আগ পর্যন্ত গণমানুষের কল্যাণে কাজ করেছেন। বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন ডাকসুর জিএস পদে।
জিয়াউদ্দিন আহমেদ ১৯৫৪ সালে চট্টগ্রামের রাউজানে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র ছিলেন।তিনি এরশাদ সরকারের মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

তিনি চট্টগ্রাম-৬ (রাউজান) থেকে নির্বাচিত সাংসদ ছিলেন। এরশাদ সরকারের সময় রাউজানে গ্যাস লাইন ও তাপ বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে তিনি আজও স্মরণীয় হয়ে আছেন বলে জানান তাঁর এক শুভাকাঙ্ক্ষী।

এদিকে দলের মহাসচিবের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে জাতীয় পার্টি।

পরিবার সূত্রে জানা যায়, আজ এশার নামাজের পর রাজধানীর গুলশানের আযাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাতে শহীদ বুদ্ধিজীবি কবরস্থানে তাকে দাফন করা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD