1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
জ্বালানী খাতে ভর্তুকি প্রদান করে নিত্যপণ্য মূল্যের উর্ধ্বগতি ও গণপরিবহনে ভাড়া নৈরাজ্য বন্ধের আহবান - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
এস. আলম গ্রুপ দেশের উন্নয়নে, মানুষের কল্যানে নিয়োজিত। লোহাগাড়া প্রবাসী সমিতি,সৌদি আরব’র ৪র্থ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চন্দনাইশে ডিজিটাল মেলা উদ্বোধন করলেন নজরুল ইসলাম চৌধুরী এমপি “সিজল”র শান্তিরহাট শাখার শুভ উদ্ভোধন “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ।

জ্বালানী খাতে ভর্তুকি প্রদান করে নিত্যপণ্য মূল্যের উর্ধ্বগতি ও গণপরিবহনে ভাড়া নৈরাজ্য বন্ধের আহবান

  • সময় বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ৮৩ পঠিত

জ্বালানী তেলের মুল্যবৃদ্ধির কারনে কৃষি উৎপাদন, রূপ্তানীমুখি শিল্প প্রতিষ্ঠান, নিত্যপণ্যের দাম ও গণপরিবহণের ভাড়া বৃদ্ধিসহ সাধারণ মানুষের জীবন জীবিকার অনেকগুলি বিষয়ের সাথে জড়িত। সেকারনে দেশের বৃহত্তর জনগোষ্ঠির স্বার্থের কথা চিন্তা করে জ্বালানী তেলে ভুর্তকি প্রদান করা প্রয়োজন। সরকার হঠাৎ করে জ্বালনী তেলের দাম বাড়িয়ে দিয়ে নিত্যপণ্যের বাজারে চলমান আগুনকে আরেক দফা বাড়িয়ে দিয়েছে। আবার জ্বালানী তেলে দাম বাড়ানোর কারনে গণপরিবহন, পণ্য পরিবহনে ভাড়া বৃদ্ধি করে দাম নির্ধারন করে দিলেও গণপরিবহন মালিক, শ্রমিকরা এই ভাড়া মানছে না। আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে ভাড়ার চার্ট বিভিন্ন গণপরিবহনে সাটানো ও পত্র পত্রিকায় প্রকাশিত হলেও ভাড়া নৈরাজ্য বন্ধ হয় নি। এ অবস্থায় নিত্যপণ্যের বাজার ও গণপরিবহণে ভাড়া নৈরাজ্য বন্ধে সরকারের কঠোর তদারকি নিশ্চিত করে সরকারের নির্ধারিত ভাড়া আদায় করা ও খাদ্য-পণ্যের অতিরিক্ত মল্য আদায়কারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) চট্টগ্রামের নেতৃবৃন্দ।

১৮ নভেম্বর নগরীর সিটি গেইট সুজানা স্কয়ারের সামনে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) আকবর শাহ থানা কর্তৃক আয়োজিত নিত্যপণ্য মূল্যের ক্রমাগত উর্ধ্বগতি ও গণপরিবহনে ভাড়া নৈরাজ্যের প্রতিবাদে গণঅবস্থান কর্মসূচিতে বিভিন্ন নেতৃবৃন্দ উপরোক্ত দাবি জানান।

ক্যাব আকবর শাহ থানা সভাপতি ডাঃ মেজবাহ উদ্দীন তুহিনের সভাপতিত্বে গণঅবস্থান কর্মসুচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব মহানগরের সাধারন সম্পাদক অজয় মিত্র শংকু, চান্দগাঁও থানা সভাপতি মুহাম্মদ জানে আলম, ক্যাব পাহাড়তলীর হারুন গফুর ভুইয়া, ক্যাব ৭নং ওয়ার্ড সভাপতি এবিএম হুমায়ুন কবির, ক্যাব সংগঠক ও প্রজন্ম চট্টগ্রামের প্রধান নির্বাহী চৌধুরী জসিমুল হক, ক্যাব বন্দরের আলমগীর বাদসা, প্রশিকার সমন্বয়কারী আবদুস সাত্তার, সংস্কৃতি কর্মী জসিম আহমদ, মোস্তাফা হাকিম ডিগ্রি কলেজের ছাত্র সজীব প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন সরকারের মাঠ পর্যায়ে তদারকির অভাবে নিত্যপণ্য মূল্যের বাজার ব্যবসায়ীরা তাদের ইচ্ছামতো দাম-বাড়ায় আর কমায়। করোনায় ক্ষতিগ্রস্থ হয়ে প্রণোদনার নামে ব্যবসায়ীরা সরকারী নানা সুবিধা গ্রহন করলেও অতিমুনাফা লাভের মনোবৃত্তি কমে নাই। ব্যবসায়ীরা আর্ন্তজাতিক বাজারের দোহাই দিলেও চাল, সয়াবিন তেল, গ্যাসের দাম কমলেও দেশের বাজারে তার প্রতিফলন নেই। টিসিবির কার্যক্রম আরও সম্প্রসারণ করে সীমিত আয়ের মানুষের জন্য রেশনিং সুবিধা বাড়ানোর দাবি করা হলেও সরকার বিভিন্ন সময় টিসিবির পণ্যেরও দাম বাড়িয়ে দিচ্ছেন।

বক্তাগন আরও অভিযোগ করে বলেন, করোনায় সাধারণ জনগনের জীবন জীবিকা নির্বাহে ত্রাহি ত্রাহি অবস্থায় জ্বালানি তেলের দাম বাড়িয়ে জনদুর্ভোগ তৈরী করেছে। ফলে গণপরিবহন ও পণ্যপরিবহনসহ রূপ্তানী পণ্য পরিবহণে মারাত্মক বিরূপ প্রতিক্রিয়া সৃষ্ঠি হচ্ছে। গণপরিবহন ও পণ্যপরিবহনে সরকারের মাঠ পর্যায়ে নজরদারি না থাকায় গণপরিবহণের ভাড়া নৈরাজ্য করে জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে। অবিলম্বে গণপরিবহনে এই ভাড়া নৈরাজ্য বন্ধের আহবান জানানো হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD