1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
দাকোপের মানবিক একজন শিক্ষক প্রশান্ত কুমার রায় - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
এস. আলম গ্রুপ দেশের উন্নয়নে, মানুষের কল্যানে নিয়োজিত। লোহাগাড়া প্রবাসী সমিতি,সৌদি আরব’র ৪র্থ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চন্দনাইশে ডিজিটাল মেলা উদ্বোধন করলেন নজরুল ইসলাম চৌধুরী এমপি “সিজল”র শান্তিরহাট শাখার শুভ উদ্ভোধন “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ।

দাকোপের মানবিক একজন শিক্ষক প্রশান্ত কুমার রায়

  • সময় বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৪২ পঠিত

মোঃ জুলফিকার আলী,

দাকোপ প্রতিনিধি, খুলনাঃ

খুলনার দাকোপের খোনা খাটাইল মাধ্যমিক বিদ্যালযয়ের
প্রতিষ্ঠাতা শিক্ষক, সহ প্রধান শিক্ষক, এবং বর্তমান প্রধান শিক্ষক, একজন মানবিক সভ্য সুন্দর ও অমায়িক সৎ ভদ্রজন, সাদা মনের মানুষ, এবং শিক্ষা অনুরাগী,
সমাজের কিছু মানুষ কখনো কখনো আপনের চেয়ে আপন হয়ে যায় ভদ্র সমাজে, সেই ভালো ব্যক্তিরা অমায়িক সভ্য জন হওয়াতে তাদের ব্যক্তিত্ব ছড়িয়ে পড়ে সুবাসিত মল্লিকার মত। তেমনি একজন মানবিক শিক্ষক প্রশান্ত কুমার রায়
একজন শিক্ষক জাতির মেরুদন্ড। শিক্ষক মানুষ গড়ার কারিগর। একজন শিক্ষক দ্বারা অনৈতিক দূর্নীতি কর্মকান্ড সম্ভবত নয়। একজন শিক্ষককের বিরুদ্ধে সঠিক তথ্য না জেনে শুনে মিথ্যা অপবাদ বা সমাজে হেয় প্রতিপন্ন করা বা সম্মান হানি করা নিজেদের স্বার্থ হাসিল করা ছাড়া আর কিছু নয়।
দাকোপের খোনা খাটাইল মাধ্যমিক বিদ্যালযয়ের বর্তমান প্রধান শিক্ষক প্রশান্ত কুমার রায়
৩০ বছরের চাকরি জীবনে তার প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে চরমভাবে আদর্শিক একজন মানুষ।সেই সাথে পরিবার সমাজ জীবনে সুন্দর প্রিয় মানুষ বরাবরই।প্রশান্ত কুমার রায়,পিতা,অবিলাশ চন্দ্র রায়, সাং বাজুয়া,চুনকুড়ি।দাকোপ খুলনা।ব্যক্তি জীবনে মানবিক এই শিক্ষক একজন ক্যনা সন্তান ও এক পুত্র সন্তানের গর্বিত পিতা। ও সহধর্মিণী সরকারী প্রাইমারী স্কুলের সহকারী শিক্ষিকা। তিনি খোনা খাটাইল মাধ্যমিক বিদ্যালযয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন গত ০৫/০৫/২০১৯সালে।প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকে প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নের কথা চিন্তা করে নিজেকে সপেদেন প্রতিষ্ঠানের উন্নয়নের দিকে তার প্রচেষ্টায় এক এক করে বিদ্যালযয়ে গড়ে তুলেছেন শেখ রাসেল ডিজিটাল ল্যাব। ডিজিটাল ল্যাব সজ্জিত করন, বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠানের নিজতলায় ২টি ক্লাস রুম স্থাপন করেছেন।
মানবিক শিক্ষক প্রশান্ত কুমার রায় প্রতি বছর ব্যক্তিগত অর্থ্যায়নে বিদ্যালয়ের গরীব, মেধাবী ছাত্র ছাত্রীদের বই,স্কুল পোশাক ও অর্থ প্রদান করেন।এছাড়া এলাকার গরিব দুঃখী মানুষের পাশে থেকে বিভিন্ন সাহায্য, অনুদান দিয়ে থাকেন।
মানবিক এই শিক্ষকের কর্মকাণ্ড দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করেন এলাকার সুধীজনেরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD