1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
দিনে যুক্তরাষ্ট্রেই ওমিক্রনে আক্রান্ত হতে পারেন দশ লাখ মানুষ - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

দিনে যুক্তরাষ্ট্রেই ওমিক্রনে আক্রান্ত হতে পারেন দশ লাখ মানুষ

  • সময় বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ১০৬ পঠিত

বিশ্ববাসীর কিছুতেই পিছু ছাড়ছে না মহামারি করোনাভাইরাস। একের পর এক ভয়াবহ ভাইরাসের ধরনে আক্রান্ত হয়ে হুমকির মুখে মানুষ। এদিকে শুধু আতঙ্কের বার্তাই যেন দিয়ে যাচ্ছেন বিশেষজ্ঞরা। যেমন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চললে যুক্তরাষ্ট্রে দিনে ১০ লাখ লোক করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হতে পারেন বলে হুঁশিয়ার করেছেন দেশটির জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটের বিদায়ী পরিচালক ফ্রান্সিস কলিন্স।রোববার (১৯ ডিসেম্বর) তিনি এমন হুঁশিয়ারি দেন।

ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, দিনে শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই ১০ লাখ লোক করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হতে পারেন। ফ্রান্সিস কলিন্স বলেন, আমি জানি, লোকজন ক্লান্ত হয়ে পড়েছেন। বিশ্বাস করেন, আমি নিজেও ক্লান্ত। আমরা এখনো জানি না, এই ভাইরাসের কতটা সক্ষমতা রয়েছে। যদিও ওমিক্রনের তীব্র রূপ নেওয়ার ঝুঁকি অনেকটা কম।
তিনি আরও বলেন, আমরা যদি মহামারি প্রশমনের কলাকৌশলে মনোযোগী না হই, তবে এ দেশে দিনে ১০ লাখ মানুষও আক্রান্ত হতে পারেন। ওমিক্রন ভাইরাসের ৫৭টি ভিন্ন রূপান্তর ঘটেছে বলেও জানান তিনি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সূত্রে জানা যায়, এখন পর্যন্ত ৮৯টি দেশে এই সংক্রমণ দেখা দিয়েছে। কমিউনিটি ট্রান্সমিশন আছে, এমন সব এলাকায় মহামারির প্রাদুর্ভাবের হারও দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD