1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
দিরাইয়ে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ - DeshBarta
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১২ অপরাহ্ন

দিরাইয়ে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

  • সময় বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ৫১ পঠিত

মোঃ ইদু খান স্টাফ রিপোর্টারঃ

সুনামগঞ্জ জেলার দিরাইয়ে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার (০৪ ডিসেম্বর) সকাল ১১ ঘটিকায় কুলঞ্জ ইউনিয়নের টংগর গ্রামে আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাসুক মিয়ার নামে গঠিত ট্রাস্টের আয়োজনে উনার নিজ বাড়ীতে প্রায় চারশত হতদরিদ্র পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত ট্রাস্টের উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী কুটি মিয়া শাহ আদিল।

শীতবস্ত্র বিতরণকালে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান, আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও অনলাইন গণমাধ্যম কালের সিলেট এর সম্পাদক ও প্রকাশক সুজন মিয়ার সভাপতিত্বে এবং বদরুজ্জামান চৌধুরী কমল ও ওয়াছিদ হাসানের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন- টংগর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি এলখাছ মিয়া মাষ্টার, ২নং ওয়ার্ডের (টংগর) ইউপি সদস্য আব্দুল ওয়াদুদ খান, মোঃ ছুনু মিয়া, গোলাম রব্বানী, আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য রথিশ দেবনাথ, সুমন চৌধুরী, তোফায়েল আহমেদ, প্রধান শিক্ষক মোহাম্মদ লুৎফুর রহমান, টংগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাছির চৌধুরী, ১, ২, ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য ফরিদা বেগম।

এসময় উপস্থিত ছিলেন- মোস্তফা গাজী চৌধুরী, মজুমদার মিয়া, আবুল লেইছ মিয়া, আপ্তাব উদ্দিন, ফরতাব উদ্দিন, রমযান মিয়া, সৈয়দ আলী আকবর, আব্দুর রকিব মিয়া, নজরুল ইসলাম, ইয়াকুব আলী, মনু মিয়া চৌধুরী, আলআমিন চৌধুরী, আমিন মিয়া, কামরান মিয়া, গোলাম হুসেন, রাসেল মিয়া, রুনু মিয়া, শাহিন আলম, প্রমুখ।

শীতবস্ত্র বিতরণকালে বক্তারা বলেন, আলহাজ্ব মাসুক মিয়া একজন পরোপকারী ব্যক্তি ছিলেন। হাওর বেষ্টিত দূর্গম এলাকার শিক্ষাক্ষেত্রে আলহাজ্ব মাসুক মিয়ার অবদান অনস্বীকার্য। তাঁর প্রতিষ্ঠা করা আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয় অত্র এলাকায় শিক্ষার আলো ছড়াচ্ছে।

মরহুম আলহাজ্ব মাসুক মিয়ার ছেলে তরুণ সমাজ সেবক যুক্তরাজ্য প্রবাসী মোতাহির মিয়াসহ পরিবারবর্গকে ধন্যবাদ জানিয়ে বক্তারা আরও বলেন, সুযোগ্য উত্তরাধিকারী রেখে যাওয়ায় অসহায় মানুষের পাশে দাড়াতে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্ট গঠিত হয়েছে। যার মাধ্যমে শীতবস্ত্র বিতরণ, করোনাকালীন সময়ে অর্থ সহযোগিতা, বন্যা পরিস্থিতিতে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ, এবং বৃত্তি পরীক্ষাসহ নানা জনকল্যাণমুখী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন যা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার । আমরা তাদের সাফল্য ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান সুজন মিয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বলেন, আমাদের পরিবার সব সময়ই জনকল্যাণের কাজে নিয়োজিত। মানবসেবাকে প্রাধান্য দিয়েই আমাদের পথচলা। আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয়কে কলেজে পরিনত করার যে স্বপ্ন বাবা দেখেছিলেন সেই স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে এলাকাবাসীর সহযোগিতা কামনা করি। আমার দাদা আলহাজ্ব আব্দুল মতলিব, আমার বাবা আলহাজ্ব মাসুক মিয়া ও সদ্য প্রয়াত আমার ভাতিজি মুসকান জেয়ানার মাগফেরাত কামনায় আজকের শীতবস্ত্র বিতরণ। দেশ-বিদেশে অবস্থানরত পরিবারের সবার জন্য দোয়া এবং শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানকে সুন্দরভাবে পরিচালনা করার জন্য সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

ট্রাস্টের অন্যতম সদস্য আব্দুল মুহিত সোহাগের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণীতে দোয়া পরিচালনা করেন আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয় জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল্লাহ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD