1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
নওগাঁর বদলগাছীতে পাহাড়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পুরুষ প্রার্থীর চেয়ে পিছে নেই নারী প্রার্থী শাপলা। - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

নওগাঁর বদলগাছীতে পাহাড়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পুরুষ প্রার্থীর চেয়ে পিছে নেই নারী প্রার্থী শাপলা।

  • সময় শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ১১৫ পঠিত

এনামুল কবীর এনাম জেলা প্রতিনিধি নওগাঁ।
নওগাঁ জেলার বদলগাছী উপজেলার পাহাড়পুর ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ শেষ নভেম্বর। পুরুষ প্রার্থীর পাশাপাশি পিছে নেই নারী প্রার্থী শাপলা বেগম।
উপজেলার ৮ টি ইউনিয়নে মধ্যে পাহাড়পুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ০৪ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাশী হয়ে , ইউনিয়নের বিভিন্ন গ্রামে ডিজিটাল ফেষ্টন লাগিয়ে দোয়া ও সমর্থন চেয়েছেন। আওয়ামী যুবলীগের নেতা আনোয়ার হোসেন ( মিথুন),আঃ আলিম, আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক শিবলু বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে আওয়ামী লীগের প্রার্থী প্রত‍্যাশী হয়ে দোয়া ও সমর্থন কামনা করছেন। বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর ও বসে নেই আওয়ামী লীগের নৌকা মার্কার সমর্থনে অঙ্গসংগঠন নিয়ে বর্ধিত সভা মিটিং সহ উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন ‌। তিনি ইউনিয়নের বিভিন্ন অসমাপ্ত কাজগুলো সমাপ্তির জন্য জনসাধারণের কাছে সমর্থন ও ভোট প্রার্থনা করেছেন। ৪ জন আওয়ামী লীগের প্রার্থী ক্ষমতাশীন দলের আদর্শ বুকে জড়িয়ে উঠান বৈঠক সমর্থনের আশায় জনসাধারণের মাঝে ছুটে চলেছেন। বিএনপির যুব দলের নেতা ও রুকুন পুর দাখিল মাদ্রাসার সহ কারী শিক্ষক জিল্লুর রহমান বিএনপির চেয়ারম্যান প্রার্থী প্রত‍্যাশায় বিভিন্ন এলাকায় ভোটের প্রার্থনা জানান। তিনি গত ইউনিয়ন নির্বাচনে ও প্রার্থী হিসেবে মাঠে ছিলেন ‌। কতিপয় স্বচেতন মহল জানান জিল্লুর রহমান আপন শরীকের সঙ্গে জমি জমা সংক্রান্ত জটিলতায় শরিকান চাচা আঃ মজিদ হত‍্যা মামলার উন্নতম এক নম্বর আসামী মৃত্যু মজিদের কন‍্যা পারভীন আক্তার মিনী সুএে জানা যায়।
ধীর গতিতে এগিয়ে চলছে জামায়াতের নেতা কামরুজ্জামান। তিনি ও গত নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রার্থীর মিজানুর রহমান কিশোরের সঙ্গে মাঠে লড়াই করে হেরে গেছেন।
এই ইউনিয়নের স্বাধীনতার পর এই প্রথম মহিলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে শাপলা বেগম প্রতিটি পারা মহল্লায় এবং গ্ৰামে গ্ৰামে বিভিন্ন অনুষ্ঠানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট ও সমর্থন কামনা করেছেন। ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঘুরে জানা গেছে ৬ জন পুরুষ প্রার্থীর পাশাপাশি তিনি ও পিছে নেই। তিনি গ্ৰামে গ্ৰামে বিভিন্ন এলাকার নারীদের মন জয় করে এবং বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ও সহযোগিতার হাত বাড়িয়ে জনসমর্থনে প্রভাব বিস্তার করেছে ‌। এমন কি তিনি গোটা উপজেলায় মহিলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোরণ সৃষ্টি করেছেন ‌।
দৈনিক দেশ বার্তা উপজেলা প্রতিনিধির সাক্ষাৎকারে ‌‌। কেন নারী হয়ে চেয়ারম্যান প্রার্থী জানতে চাইলে তিনি বলেন। আমি একজন এতিম সমাজের অনেক অনেক এতিম অসহায় দরিদ্র পরিবারের সদস্যদের পার্শে থেকে সেবা করতে চাই। তিনি আরও বলেন আমার পিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। বর্তমান উপজেলা চেয়ারম্যান পিতার সেবামুলুক কর্ম কান্ড দেখে ছাএ জীবন থেকে জনগণের পার্শে থাকার প্রত্যয় ব্যক্ত করেছিলাম। তিনি নারীর অধিকার নিয়ে সমাজে অনেক কাজ কর্মে সাফল্য অর্জনে সক্ষম হয়েছেন।তাই তিনি দৃঢ় প্রত্যয় নিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ঘোষনা করে তৃণমূল মানুষের কল্যাণে এগিয়ে সারা জাগিয়ে ইউনিয়নে আলোচনার ঝড় তুলেছেন। ইভিএম ভোট গ্রহণ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, নিরপেক্ষ সুষ্ঠু সঠিক নির্বাচনের জয় পরাজয় বরণ করতে চাই। শাপলা বেগম জানান আমি নারী ভোটারদের ৪০পারসেন্ট ভোট পাওয়ার আশা, এবং পুরুষ ভোটার ভাইদের আশানুরূপ সমর্থন আছে। পরিশেষে তিনি বলেন আমি এই উপজেলায় প্রথম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে দেশের মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর প্রত‍্যাশা করি‌‌। হ্নদয় কথা বলুক মনতা শুনুক প্রতিষ্ঠিত হোক পাহাড়পুর ইউনিয়ন বাসী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD