1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন কথাসাহিত্যিক সেলিনা হোসেন - DeshBarta
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
দক্ষিণ জেলা জাপা উদ্যােগে সংবিধান সংরক্ষণ দিবস পালন ফাঁকা মাঠে গোল দিতে দেব না, খেলতে যখন নেমেছেন দুই দলই খেলবে-নৌ মন্ত্রী কৃষ্ণা বিশ্বাস ও জ‍্যোতি রাণী পালকে বেআইনিভাবে চাকরিচ্যুত করায় উদ্বেগ জানান AWRCF এর মহাসচিব মুহাম্মদ আলী ইতিহাস৭১ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী ইতিহাস৭১ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী দিরাইয়ে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ বিভিন্ন দেশের কূটনৈতিকদের আচরণে উদ্বিগ্ন মানবাধিকার কর্মীগণ ভৈরবে লিও ডে অনুষ্টিত চন্দনাইশে জহিরুল ইসলাম বাচার পরিবারের পাশে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী আল্লামা আমিনুর রহমানের জানাজা সম্পন্ন

নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন কথাসাহিত্যিক সেলিনা হোসেন

  • সময় রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৬ পঠিত

বাংলা একাডেমির চেয়ারম্যান বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন বলেছেন নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। প্রত্যেকে যার যার অবস্থান থেকে স্বীয় দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। নারী ও শিশুদের কল্যাণ ও সুরক্ষায় বিদ্যমান আইনের প্রয়োগ এবং প্রয়োজনে নতুন আইন প্রণয়ন করতে হবে। সুবিধাবঞ্চিত অসহায় নারী ও শিশুদের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন’র উদ্যোগে ১৭ সেপ্টেম্বর শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের ২য় তলায় তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত “সুবিধা বঞ্চিত নারী ও শিশু অধিকার বাস্তবায়নে আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। প্রধান আলোচকের বক্তব্যে তিনি বলেন, নারী ও শিশুদের অধিকার সুনিশ্চিত করতে পরিবার থেকেই পারস্পরিক কল্যাণবোধ, মমতাবোধ ও সৌহার্দতা অপরিহার্য। ছেলে ও মেয়ে শিশু এবং নারীদের প্রতি বৈষম্যরোধে সচেতনতা বাড়াতে হবে। এক্ষেত্রে পিতা-মাতার ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রত্যেক পিতা-মাতাকে তাদের সন্তানদের মানবিক গুণাবলিতে উজ্জীবিত করে গড়ে তুলতে হবে। তিনি নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সামাজিক আন্দোলনকে আরো জোরদার করার আহ্বান জানান।

বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এম জাফর উল্লাহ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক, সংগঠনের ভাইস চেয়ারম্যান এস এম আজিজ ও ইঞ্জিনিয়ার আরফান চৌধুরী আপেল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারহানা ইয়াসমিন কুয়াশা, অভিনেতা মাসুদ পারভেজ গাঙ্গুয়া, মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী।
এতে আরও উপস্থিত ছিলেন, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের শিক্ষা বিষয়ক সম্পাদক শেখ শহিদুল ইসলাম, মোঃ ফরিদ গাজী, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি সরদার এম এ মহিন, আঃ লতিফ আহমেদ, তোফায়েল আহমেদ, মোঃ ফেদাউর রহমান, মোঃ নাইম মেহেদী সহ বিভিন্ন সংগঠনে নেতৃবৃন্দ এই সময় বক্তব্য রাখেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD