1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের ব্যবস্থাপনায় বিনামূল্যে ফোরকানিয়া ও নূরানী মাদরাসায় পাঠদান - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের ব্যবস্থাপনায় বিনামূল্যে ফোরকানিয়া ও নূরানী মাদরাসায় পাঠদান

  • সময় শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ২৩ পঠিত

মোশাররফ হোসেনঃ

৭ অক্টোবর ২০২২,শুক্রবার, বিকাল ৩ ঘঠিকার সময় কর্ণফুলী উপজেলার অন্তর্গত শিকলবাহা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডস্থ নূরানী পাড়ায় ” নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের ” ব্যবস্থাপনায় এলাকার সর্বসাধারণের জন্য প্রতি মাসের প্রথম শুক্রবারে “বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান “, দরিদ্র পরিবারের ছেলে-মেয়েদের ” বিনামূল্যে নিয়মিত প্রাইভেট পাঠদান ” সকল মুসলিম পরিবারের সন্তানদের শিকলবাহা নূরানী পাড়া মডেল মাদরাসায় “বিনামূল্যে ফোরকানিয়া ও নূরানী মাদরাসায় পাঠদান ” ও সমাজ কল্যাণ পরিষদের কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়।
আলহাজ্ব নুরুল ইসলাম ম্যানেজারের সভাপতিত্বে ও নূরানী পাড়া জামে মসজিদের সহ সেক্রেটারি জনাব শাহাদাত হোসেন রাসেলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী, ডায়মন্ড সিমেন্টের পরিচালক আলহাজ্ব লায়ন হাকিম আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন -এ জে চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মিলন কান্তি দাশ, মানবিক ডাক্তার ফারহানা মমতাজ রানু,শিকলবাহা পুলিশ ফাঁড়ির ইনচার্জ জনাব কামাল হোসেন, আছাদগঞ্জ শুটকি ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ,নূরানী পাড়া জামে মসজিদের সিঃ সহ সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ি আলহাজ্ব মুজিবুল হোসেন, সাউথ চট্টগ্রাম হসপিটালের পরিচালক আসাদুজ্জামান ও মুহাম্মদ হাসান।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ডায়মন্ড সিমেন্টের ডেপুটি ম্যানেজার, নূরানী পাড়া জামে মসজিদের সেক্রেটারি, সমাজ সেবক আলহাজ্ব মোশারফ হোসেন। তিনি বলেন সমাজের অবক্ষয় রোধে পিতা-মাতা সহ পরিবারের সদস্যদের ভূমিকা অপরিসীম,পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষের সচেতনতা ও সহযোগিতা প্রয়োজন।শিক্ষা বিভিন্ন জায়গা বা প্রতিষ্ঠান থেকে নিতে পারে কিন্তু নৈতিক ও সুশিক্ষা একমাত্র পরিবার থেকে সন্তানেরা পেয়ে থাকেন,আর পরিবারের একমাত্র মা পারেন সন্তানকে সহজেই নৈতিক শিক্ষা দিতে। নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের আরো বিভিন্ন কর্মসূচীর কথা তোলে ধরে বলেন সুস্বাস্থ্যের জন্য নিয়মিত চেকাপ ও ঔষুধ বিতরণ, দরিদ্র পরিবারের অধ্যায়নরত ছেলে-মেয়েদের শিক্ষা উপকরণের ব্যবস্থা, শিকলবাহা নূরানী পাড়া মডেল মাদরাসায় ফোরকানিয়া ও নূরানী শাখায় বিনামূল্যে অধ্যায়নের সুযোগ সহ বিভিন্ন পরিকল্পনার কথা উল্লেখ করেন এবং সকল সামতত্ববানদের এগিয়ে আসার জন্য অনুরোধ জানান।
প্রধান অতিথির বক্তৃদায় লায়ন হাকিম আলী বলেন -সমাজের সার্বিক উন্নয়নে ছাত্র ও যুব সমাজ কে অগ্রনী ভূমিকা রাখতে হবে। বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তাদেরকে উদ্ব্যোগী হতে হবে। সুশিক্ষা ও নৈতিক শিক্ষায় জাতি গঠনে মাকে শক্তিশালী হতে হবে।তিনি আরো বলেন সামাজিক ও শিক্ষামূলক যেকোনো কর্মসূচিতে তাঁর সর্বাত্মক সহযোগিতা করে যাবেন। সুন্দর আয়োজন ও গঠনমূলক উদ্বোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথি প্রায় ৭০ জন ছাত্র -ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের সচিব মুহাম্মাদ ইরফানুল হক,সদস্য- কামাল উদ্দিন, শফিউল আলম, নজরুল ইসলাম, সাইফুল ইসলাম ,নূরানী পাড়া জামে মসজিদের সহ সভাপতি খায়ের আহমদ,কোষাধ্যক্ষ আব্দুল করিম,খতিব মাওলানা সাইফুল ইসলাম, সদস্য -ইমরানুল হক,হাফেজ ওসমান, ইব্রাহীম, মৌলানা ইব্রাহীম, জামাল উদ্দিন, তৌহিদুল আলম ছোটন, ইমন, এসকান্দর,শহিদুল ইসলাম,নুরুল ইসলাম, আসিফ,সজিব, রিফাত, জাবেদ, তারেক, সাকিব, সাজ্জাদ সহ আরো অনেকেই।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD