1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
পটিয়ায় কাশীয়াইশ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

পটিয়ায় কাশীয়াইশ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত

  • সময় রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ৫৯ পঠিত

অরুন নাথ,পটিয়া প্রতিনিধিঃ

স্মৃতির টানে প্রিয় প্রাঙ্গনে,এসো মিলি প্রাণে বন্ধনে’ এই প্রতিপাদ্য কে সামনে নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পটিয়ার ঐতিহ্যবাহী কাশীয়াইশ উচ্চ বিদ্যালয়ে প্রথমবারের মতো বর্ণাঢ্য আয়োজনে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ অক্টোবর) নানা প্রতিকূলতা ডিঙিয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী আয়োজক কমিটি। পূর্ব নির্ধারিত সময়ে আনুষ্ঠানিকতা শুরু করা না গেলেও সকাল ১০ ঘটিকায় শুরু হয় প্রাক্তন ছাত্র সাকিব আহমদ-এর পবিত্র ক্বোরআন তেলাওয়াত,অভি আইচ এর গীতা পাঠ ও সুন্দরানন্দ ভিক্ষু ত্রিপিটক পাঠের মাধ্যমে শুরু হয় প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও আলোচনা সভা। ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয়ের-এর শিক্ষার্থী ও অতিথিবৃন্দের অংশগ্রহনে জাতীয় সংগীত পরিবেশন করেন। এ সময় জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ১১ টায় শুরু হয় আনন্দ র‍্যালী। ঢাক-ঢোল, তাল-বাদ্য আর সানাই বাঁশি নিয়ে র‍্যালীতে এক কালারের গেঞ্জি পড়ে অংশ নেন অতিথিবৃন্দ,বিদ্যালয়ের শিক্ষক ও বিপূল সংখ্যাক প্রাক্তন ছাত্র-ছাত্রীবৃন্দ। এ সময় কাশীয়াইশ এলাকা জুড়ে আলাদা আমেজ তৈরি হয়।
প্রথম প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী আয়োজক কমিটির প্রধান পৃষ্টপোষক আলহাজ্ব মোহাম্মদ ছগীর চৌধুরী-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় হুইপ ও পটিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী,উপজেলা নির্বাহী অফিসার আতিকুল মামুন,অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান,উপজেলা ভাইস চেয়ারম্যান ডাঃ তিমির বরন চৌধুরী, ৮নং কাশীয়াইশ ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম, আশিয়া ইউনিয়ন চেয়ারম্যান এম এ হাশেম।
প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী আয়োজক কমিটির উপদেষ্টা এপেক্সিয়ান মৃনাল কান্তি বড়ুয়া ও প্রাক্তন ছাত্র সোহেল ইমরান- এর যৌথ উপস্থাপনায় স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু হরিমোহন নাথ ও স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক বাবু সুজিত দত্ত।
অনুষ্ঠানে অতীতের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র রবিন দাশগুপ্ত, পিন্টু দাশ,সুনীল নন্দী,এডভোকেট জয় দাশগুপ্ত,শেভরণ ক্লিনিক এর ম্যানেজিং ডিরেক্টর মীর মোশারফ হোসেন,সাহেদুল ইসলাম শাহেদ,তুহিন বড়ুয়া,রেজাউল করিম,সুব্রত চক্রবর্তী, জহির আহমদ চৌধুরী ও মোঃ ইলিয়াছ।
এ সময় বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যন বাবু দেবব্রত দাশ দেবু ও সম্মানিত অতিথি জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনী, পটিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রমাকান্ত মজুমদার, পটিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার, পটিয়া উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম শামসুজ্জামান চৌধুরী,জিরি ইউনিযন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম টিপু,কাোলাগাঁও ইউনিয়ন চেয়ারম্যান মাহাবুল আলম,জেলা আ’লীগের সদস্য বিজন চক্রবর্তী,উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এজাজ চৌধুরী প্রমূখ।
এছাড়াও অনুষ্ঠানে প্রাক্তন ও বর্তমান শিক্ষকদের ক্রেষ্ট ও উত্তরীয় দিয়ে বিশেষ সম্মাননা জ্ঞাপন করা হয়।
প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকদের উপস্থিতিতে অনুষ্ঠানটি মিলন মেলায় পরিণত হয়। স্কুল জীবনের সাথীদের কাছে পেয়ে অনেকে আবেগ আপ্লুত হয়ে পড়ে। জীবনে প্রথম এ ধরনের অনুষ্ঠানে আসতে পেরে খুশি হয়েছেন প্রাক্তন শিক্ষার্থীরা।তাছাড়া প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে এমনও স্কুল সহপাঠীদের সাথে দীর্ঘ ১০ হতে ২৫ বছর পর দেখা হলো। এই আবেগ ধরে রাখতে পারেন নাই প্রাক্তন শিক্ষার্থীরা। এভাবেই পুনর্মিলনী স্থল ভরে ওঠে উচ্ছাস ও আবেগে।বন্ধু বন্ধুকে জড়িয়ে ধরছে।
শিক্ষক তার শিক্ষার্থীদের জড়িয়ে ধরছেন। কেউ কেউ পায়ে ধরে সালাম করছে। এমন দৃশ্য একমাত্র পুনর্মিলনীতেই সম্ভব। তারপরও প্রাক্তন কিছু শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের পর আজকের এই আয়োজন সবাইকে মুগ্ধ করেছেন। অনুষ্ঠান শেষ অংশে ব্যান্ডদলগুলো মাতাতে থাকে। জনপ্রিয় ব্যান্ডদল ওয়ারিং, রিকট ও সংগীত শিল্পী আনিছা,সানি ধর মাতিয়ে দেয় পুরো অনুষ্ঠান স্থল।
এভাবেই আবেগ উচ্ছাসের মধ্য দিয়া পুনর্মিলনীর সমাপ্তি টানা হয়। সমস্ত শিক্ষার্থীরা প্রতি বছর এমন আয়োজনের জন্য স্কুলের সব শিক্ষকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD