1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
পদ্মা সেতুতে প্রথম দুই মাসে টোল আদায় ১ শত ৩৯ কোটি টাকা - DeshBarta
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
দক্ষিণ জেলা জাপা উদ্যােগে সংবিধান সংরক্ষণ দিবস পালন ফাঁকা মাঠে গোল দিতে দেব না, খেলতে যখন নেমেছেন দুই দলই খেলবে-নৌ মন্ত্রী কৃষ্ণা বিশ্বাস ও জ‍্যোতি রাণী পালকে বেআইনিভাবে চাকরিচ্যুত করায় উদ্বেগ জানান AWRCF এর মহাসচিব মুহাম্মদ আলী ইতিহাস৭১ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী ইতিহাস৭১ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী দিরাইয়ে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ বিভিন্ন দেশের কূটনৈতিকদের আচরণে উদ্বিগ্ন মানবাধিকার কর্মীগণ ভৈরবে লিও ডে অনুষ্টিত চন্দনাইশে জহিরুল ইসলাম বাচার পরিবারের পাশে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী আল্লামা আমিনুর রহমানের জানাজা সম্পন্ন

পদ্মা সেতুতে প্রথম দুই মাসে টোল আদায় ১ শত ৩৯ কোটি টাকা

  • সময় শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ৭৩ পঠিত

ডেস্ক রিপোর্ট ॥ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর ২ মাসে টোল আদায় হয়েছে ১ শত ৩৮ কোটি ৮৪ লাখ ৩ হাজার ৮৫০ টাকা। পদ্মা সেতুতে যান চলাচলের জন্য উন্মুক্তের দুইমাস পূর্ণ হয় ২৫ আগস্ট। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। সেতু কর্তৃপক্ষ থেকে বলা হয়, ২৬ জুন থেকে ২৫ আগস্ট পর্যন্ত দুই মাসে ১ শত ৩৮ কোটি ৮৪ লাখ ৩ হাজার ৮৫০ টাকা টোল আদায় করা হয়েছে। উভয় প্রান্তে যানবাহন পারাপার হয়েছে ১০ লাখ ৩৯ হাজার ৩৩৫। পদ্মা সেতু দিয়ে গড়ে প্রতিদিন টোল আদায়ের হার ২ কোটি ২৮ লাখ টাকার উপরে। আর প্রতিদিন গড় যানবাহন পারাপার হয়েছে ১৭ হাজারেরও উপরে।

এর আগে যান চলাচলের প্রথম দিন ২৬ জুন পদ্মা সেতু দিয়ে যান চলাচলের প্রথম দিনে উভয় প্রান্তে রেকর্ড পরিমাণ ৫১ হাজার ৩শ’১৬টি যান পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লক্ষ ৩১ হাজার ৫ শত ৫০ টাকা। এর মধ্যে মাওয়া প্রান্তে ২৬ হাজার ৫ শত ৮৯ টি যানবাহনের টোল উত্তোলন হয়েছে ১ কোটি ৮ লাখ ৮৭ হাজার ১শত ৫০ টাকা। জাজিরা প্রান্তে ২৪ হাজার ৭শত ২৭টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ১ কোটি ৪৪ হাজার ৪শ’ টাকা।
এদিকে গত ৮ জুলাই পদ্মা সেতু দিয়ে ৩১ হাজার ৭শ’২৩টি যান পারাপারে আয় হয়েছে রেকর্ড পরিমাণ সর্বোচ্চ ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬শ’৫০ টাকা। মাওয়া প্রান্তে ১৯ হাজার ৬শ’ ৬৭টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয় ২ কোটি ৪৭ লাখ ৫০ হাজার ২৫০ টাকা। জাজিরা প্রান্তে ১২ হাজার ৫৬টি যানবাহনের বিপরীতে টোল আদায় করা হয় ১ কোটি ৭১ লাখ ৮৯ হাজার ৪শ’ টাকা। সেতু কর্তৃপক্ষ থেকে আরও বলা হয়, প্রথম দুই মাসে মাওয়া ও জাজিরা প্রান্ত হয়ে পাড়ি দিয়েছে ১০ লাখ ৩৯ হাজার ৩৩৫ যানবাহন । এতে ১ শত ৩৮ কোটি ৮৪ লাখ ৩ হাজার ৮৫০ টাকা টোল আদায় করা হয়েছে। অর্থাৎ দুই মাসে সেতুতে টোল আদায় একশত ৩৮ কোটি টাকা ছাড়িয়েছে।
গত ২৫ জুন পদ্মা সেতুর স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পরদিন ২৬ জুন থেকে সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD