1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
পবিপ্রবি’তে কৃষিবিদ দিবস পালিত - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

পবিপ্রবি’তে কৃষিবিদ দিবস পালিত

  • সময় সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৮ পঠিত

মোঃ জাহিদুল ইসলাম, দুমকি পটুয়াখালী প্রতিনিধি:
‘বঙ্গবন্ধু’র অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান’ স্লেগানকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষিবিদ দিবস-২০২২ পালিত হয়েছে।
এ উপলক্ষে রবিবার সকাল ১০ টায় একাডেমিক ভবনের সামনে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পরে একাডেমিক ভবনের সামনে থেকে ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবনে এসে শেষ হয়। র‌্যালি শেষে এক আলোচনা সভা প্রফেসর ড. মো. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মাদ আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল হাসান। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মাদ আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কৃষিবিদদের ক্লাস ওয়ান মর্জাদা দান করেছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার, তিনি দেশের কৃষির উন্নয়নে ব্যপক কর্মসূচি গ্রহণ করেছেন। সমাজে কৃষিবিদদের অধিকতর পরিচিতির জন্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাসিমের বিভিন্ন কার্যক্রমের কথা তিনি উলে​খ করেন।প্রধান অতিথির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চত্বরে দাড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা প্রদান করেন এবং বলেন তোদেরকে প্রথম শ্রেণির মর্যাদা দেয়া হল তোরা তা রক্ষা করিস। একই সাথে মাননীয় ভাইস-চ্যান্সেলর বলেন চতুর্থ শিল্প বিপ্লব এর চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদেরকে পুষ্টি সমৃদ্ধ খাদ্য সরবরাহের লক্ষ্যে টেকসই প্রযুক্তির প্রসার ঘটাতে হবে। তিনি কৃষিবিদ দিবস প্রতিষ্ঠা করার জন্য খাদ্য মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাসিমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD