1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
পবিপ্রবিতে সু- শাসন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত - DeshBarta
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের দ্বিবার্ষিক কার্যকরী পরিষদ গঠিত পটিয়ায় পাউবো’র ১১শ ৫৮ কোটি টাকার প্রকল্প উদ্ভোধন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী চকবাজারে দিনে দুপুরে তালা কেটে সাংবাদিকের বাসায় দুধর্ষ চুরি। প্রধানমন্ত্রীর চট্টগ্রামের জনসভাকে জনসমুদ্রে পরিণত করা হবে – মুহাম্মদ বদিউল আলম ইতিহাসবেত্তা সোহেল ফখরুদ-দীনের বাসভূমি পুরস্কার লাভ এস. আলম গ্রুপ দেশের উন্নয়নে, মানুষের কল্যানে নিয়োজিত। লোহাগাড়া প্রবাসী সমিতি,সৌদি আরব’র ৪র্থ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চন্দনাইশে ডিজিটাল মেলা উদ্বোধন করলেন নজরুল ইসলাম চৌধুরী এমপি “সিজল”র শান্তিরহাট শাখার শুভ উদ্ভোধন “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ১ম লেখক আড্ডা

পবিপ্রবিতে সু- শাসন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • সময় বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ৬৩ পঠিত

মোঃ জাহিদুল ইসলাম, দুমকি,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইকিউএসির আয়োজনে সু-শাসন বিষয়ক প্রশিক্ষণ ২৯ ডিসেম্বর, মঙ্গলবার সকাল ১০টায় কৃষি অনুষদের কনফারেন্স কক্ষে এপিএ’র আওতায় ন্যাশনাল ইন্টিগ্রেটি, স্ট্রাটিজি গ্রিভেন্স রিভার সিস্টেম, সিটিজেন চার্টার, রাইট টু ইনফরমেশন এন্ড ই গর্ভনেন্স ও ইনোভেশন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এবং বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান, ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মোঃ গোলাম দস্তগীর এবং আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, একটি দেশকে উন্নতির পথে এগিয়ে নিতে সু-শাসনের কোন বিকল্প নেই। এ জন্য আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে, আইনকে মানা এবং নিজের প্রতি অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। একই সাথে ২০৩০ সালের মধ্যে ক্ষুধা, দারিদ্রমুক্ত এবং পুষ্টিসমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য আমাদেরকে নিরলসভাবে কাজ করতে হবে। বিশেষ অতিথির বক্তৃতায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এপিএ বাস্তবায়নের মাধ্যমে ই-ফাইলিং কার্যক্রম শুরু করতে হবে। এ লক্ষ্যে তিনি পেপারলেস এবং ক্যাশলেস অফিস ম্যানেজমেন্ট এর উপর গুরুত্ব আরোপ করেন। উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষণার্থী হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেন জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মোঃ এমরান হোসেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD