1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
পাকিস্তানে উপনির্বাচন: ৭ আসনে লড়ে ৬ টিতেই জিতলেন ইমরান - DeshBarta
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
প্রিন্সিপাল আমিনুর রহমানের ইন্তেকাল বাচার পরিবারের পাশে আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ৫ লাখ টাকার অনুদান দিলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কৃষকের ঘরে ঘরে এখন ধান কেটে ঘরে তোলার আনন্দ বোয়ালখালীতে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থানে অধিকারী হলেন মোঃ তুহিন ইসলাম এস আলম গ্রুপের বিরুদ্ধে পরিকল্পিত চক্রান্ত খতিয়ে দেখতে সরকার ও দুদকের দৃষ্টি আকর্ষণ করছি মাওলানা ফখরুল ইসলাম ছাহেবের মৃত্যুতে হাফিজ মাছুম আহমদ দুধরচকীর শোক প্রকাশ রাশিয়ার নিষিদ্ধ সংগঠনের তালিকায় যুক্ত হলো মেটা অনন্যাকে নিয়ে মুখ খুললেন বাবা চাঙ্কি পান্ডে বিশ্বের সবচেয়ে সরু বহুতল৷ যার উচ্চতা ১৪২৮ ফুট

পাকিস্তানে উপনির্বাচন: ৭ আসনে লড়ে ৬ টিতেই জিতলেন ইমরান

  • সময় মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৪১ পঠিত

পাকিস্তানে উপনির্বাচনে সাতটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে ছয়টিতে জিতেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান। ডন নিউজ জানিয়েছে, রবিবারের (১৬ অক্টোবর) উপনির্বাচনে নিজে প্রতিদ্বন্দ্বিতা করা শুধু একটি আসনে হেরেছেন তেহরিক-ই ইনসাফের (পিটিআই) এই প্রধান। ব্লুমবার্গ জানিয়েছে, পাকিস্তানে আগাম নির্বাচনের দাবিতে ইমরান খান বেশ সোচ্চার। উপনির্বাচনে ইমরান খানের জয় আগাম ভোট নিয়ে দেশটির ছয় মাস বয়সী সরকারকে বেশ চাপের মধ্যে ফেলবে। রবিবার (১৬ অক্টোবর) পাকিস্তানে আটটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। তার মধ্যে ইমরান খান সাতটিতে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং ছয়টিতে জয়ী হন।পাকিস্তানের নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, উপনির্বাচনে সকল ভোট গণনা করা হয়েছে।পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) বাকি দু’টি আসনে জয় পেয়েছে। এছাড়া রবিবার অনুষ্ঠিত পাঞ্জাব প্রদেশের দু’টি আসনের উপনির্বাচনেও জয় পেয়েছে ইমরান খানের দল।

প্রাথমিক ফলাফলে দেখা যাচ্ছে, অন্যান্য বড় দলগুলোর মধ্যে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), জমিয়তে উলেমা-ই-ইসলাম, মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম-পি) এবং আওয়ামী ন্যাশনাল পার্টি (এএনপি) একটিও আসনে জয় পায়নি। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সাতটিতে লড়ে ছয় আসনে ইমরানের জয় এটিই বোঝায় যে, ২২ কোটিরও বেশি মানুষের দেশের ভোটাররা ইমরানের রাজনৈতিক অবস্থানকে সমর্থন করছেন। প্রসঙ্গত, পাকিস্তানে সরকার পরিবর্তনের পর গত এপ্রিলে ইমরান খানের দলের ১৩১ জন সংসদ সদস্য পার্লামেন্টের নিম্নকক্ষ থেকে পদত্যাগ করেছিলেন। এতে করে ফাঁকা হওয়া সেসব আসনেই এখন ভোট হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD