1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
পুঁইছড়িতে ভয়াবহ অ‌গ্নিকা‌ণ্ডে ২১ বসতঘর পুড়ে ভস্মীভূত - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন

পুঁইছড়িতে ভয়াবহ অ‌গ্নিকা‌ণ্ডে ২১ বসতঘর পুড়ে ভস্মীভূত

  • সময় মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৫৫ পঠিত

আফনান চৌধুরী, বাঁশখালী(চট্টগ্রাম) :

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১১নং পুঁইছড়ি ইউনিয়নের পশ্চিম পুঁইছড়ির রোয়াইপাড়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২১ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকা‌লে এ ঘটনা ঘ‌টে।

প্রাথ‌মিকভা‌বে স্থানীয়রা ২১ প‌রিবার ক্ষ‌তিগ্রস্ত হ‌য়ে‌ছে ব‌লে জানা‌লেও স্থানীয় সমাজ‌সেবক আবু নোমান চৌধুরী জানান, এখা‌নে ৩১ প‌রিবা‌রের সদস‌্যরা বসবাস ক‌রে। আগুনে কোটি টাকার মালামাল পু‌ড়ে গেছে ব‌লে স্থানীয়রা জানান।

জানা যায়, পুঁইছড়ি ইউনিয়নের পশ্চিম পুঁইছড়ির রোয়াইপাড়া গ্রামে সবার অ‌গোচ‌রে আগু‌নের সূত্রপাত হ‌লে মুহূর্তের ম‌ধ্যে নুরুল ইসলাম, নেছার উ‌দ্দিন, জ‌সিম উ‌দ্দিন, হেলাল উ‌দ্দিন, রো‌কেয়া বেগম, আবদুর রহমান, মো. নোমান, নুরুল আ‌জিম, গিয়াস উ‌দ্দিন, ছিনুয়ারা বেগম, মো. ই‌লিয়াছ, ফয়সাল আলম, আলী আকবর, ছৈয়দ আহমদ, জামাল হোছাইন, র‌হিমা বেগম, আরাফাত/রিফাত, ইউ‌পি সদস্য মো. কা‌সেম, আবুল কা‌সেম, নুরুল কা‌দের, হানুয়ারা বেগম, জ‌কিরা বেগম, নুরুল আলম, মিনহাজ উ‌দ্দিন, মো পার‌ভেজ এর বা‌ড়ির মালামাল পুড়ে যায়।

বাঁশখালী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজাদুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দুইটি গাড়ি পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগ থেকে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। কি প‌রিমাণ ক্ষয়ক্ষতি হ‌য়ে‌ছে তা এখনো অনুমান করা যাচ্ছে না। তবে তদন্ত সাপেক্ষে জানানো হবে। বাঁশখালী থানার ওসি কামাল উদ্দীন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে।

এব্যাপারে পুঁইছড়ি ইউপি চেয়ারম্যান সোলতান গণি চৌধুরী বলেন,আমি অসুস্থ বর্তমানে ঢাকায় আসছি চিকিৎসা করতে,অগ্নিকাণ্ডের বিষয়ে আমাকে ফোন করে বলেছে,আমি সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈদুজ্জমান চৌধুরীকে বিষয়টি অবহিত করেছি,তাছাড়া আমার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবার প্রতি আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।এসময় তিনি আরো বলেন,অগ্নি কাণ্ডের ঘটনায় গরু,ছাগল সহ ঘরের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে সর্বস্ব হারিয়ে ফেলেছে প্রায় ২১ পরিবার।এতে অন্তত ৭০/৭৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমাকে স্থানীয়রা ফোন করে বলেছে।মানবিক সহযোগিতায় ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহবান জানান চেয়ারম্যান সোলতান গণি চৌধুরী।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জমান চৌধুরী জানান, অগ্নিকাণ্ডে ২১ টি বসতঘর পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD