1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের বাড়ি পেল খানসামার স্বামী-সন্তান হারা হাসিনাসহ ভূমিহীন ১৭৯ পরিবার - DeshBarta
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় সমাজসেবক নিপুর চৌধুরীর উদ্যোগে হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের বাড়ি পেল খানসামার স্বামী-সন্তান হারা হাসিনাসহ ভূমিহীন ১৭৯ পরিবার

  • সময় শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ৬১ পঠিত

তাজ চৌধুরী স্টাফ রিপোর্টার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে পাকা বাড়ি পেল দিনাজপুরের খানসামা উপজেলার স্বামী-সন্তান হারা ভিক্ষুক হাসিনা খাতুনসহ ১৭৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, “আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার” এই স্লোগানে এবং “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের বাস্তবায়নে তৃতীয় পর্যায়ে এই উপজেলার ১৭৯ জন ভূমি ও গৃহহীন পরিবারের জন্য খাস জমিতে গৃহ নির্মাণ করা হয়। প্রতিটি বাড়ির নির্মাণ ব্যয় ২ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা। প্রতিটি বাড়ি দুই কক্ষ বিশিষ্ট, রান্নাঘর, ল্যাট্রিন, স্টোররুম, বারান্দা রয়েছে। যা মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ৩য় পর্যায়ের অংশ হিসেবে এ উপজেলার জমির কাগজপত্র ও গৃহ প্রদানের সনদ পেয়ে ভিক্ষুক হাসিনা খাতুনসহ সকলে খুশি।

খোঁজ নিয়ে জানা যায়, গোয়ালডিহি ইউনিয়নের গোয়ালডিহি গুন্দুশাপাড়ার হাসিনা বেগমের স্বামী তছলিম উদ্দীন গত ১২ বছর আগে মারা যায়। তার ১ মেয়ে রয়েছে। যার স্বামীও পাগল। তিনি একটি ঝুপড়ি ঘরে একায় বসবাস করেন। ভিক্ষা করে জীবনযাপন করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের পাকা বাড়ি পেয়ে তিনি খুব খুশি।

খানসামা উপজেলা পরিষদ কমপ্লেক্স হলরুম প্রান্তে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও রাশিদা আক্তারের সভাপতিত্বে ভার্চুয়ালী বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান, সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যানগণ, উপকারভোগী ও সুধীজন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD