1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বড় রাজনৈতিক দলের অংশগ্রহন ছাড়া নির্বাচনের গ্রহণযোগ্যতা খর্ব হবে-পটুয়াখালীতে সিইসি। - DeshBarta
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় সমাজসেবক নিপুর চৌধুরীর উদ্যোগে হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে

বড় রাজনৈতিক দলের অংশগ্রহন ছাড়া নির্বাচনের গ্রহণযোগ্যতা খর্ব হবে-পটুয়াখালীতে সিইসি।

  • সময় বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • ৪৪ পঠিত

এস আল-আমিন খাঁন পটুয়াখালী জেলা প্রতিনিধি।

বৃহস্পতিবার (২২-ডিসেম্বর-২০২২ ইং) তারিখ দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উপজেলার সরকারি কর্মকর্তা এবং নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার ও সচিবের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, জাতীয় সংসদ নির্বাচন অনেক গুরুত্ব বহন করে অনেকটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। সব চ্যালেঞ্জ মোকাবেলা করতে এখন থেকেই প্রস্তুতি নেবে কমিশন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলা ও বিভাগীয় পর্যায়ে সরকারি কর্মকর্তা ও স্থানীয় ব্যক্তিবর্গ এবং প্রার্থীদের সঙ্গে কমিশন মতবিনিময় করবে। তাই কমিশন সকল রাজনৈতিক দল নিয়ে সংলাপ করেছে, সেখানে বিএনপিকেও আমন্ত্রন জানানো হয়েছিলো কিন্তু তারা সরকার ও বর্তমান কমিশনকে মানেননা বলে আগাম জানিয়েছেন। তারপরও আমাদের আহ্বান থাকবে, নির্বাচনে অংশগ্রহন করেন। সংবিধান থাকলে নির্বাচন হবে কারন আমাদের নির্বাচন সম্পন্ন করতে হবে। তবে বড় বড় রাজনৈতিক দল নির্বাচনে না আসলে, নির্বাচনের গ্রহণযোগ্যতা খর্ব হবে। মতবিনিময় সভা শেষে সাংবাদিকের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশন সিইসি।

তিনি আরও বলেন, ৫০ টি ইভিএম মেশিনে ভোট গ্রহনের সক্ষমতা রয়েছে। রক্ষনাবেক্ষনের অভাবে অনেক ইভিএম মেশিন অকেজো হয়ে গেছে এর মধ্যে অনেক মেশিন ঠিক করা সম্ভব।ইভিএম মেশিনগুলো অনেক দামী তাই রক্ষনাবেক্ষনের ক্ষেত্রে আগেই গুরুত্ব দেওয়া উচিত ছিলো। তবে নতুন প্রকল্পে ইভিএম রক্ষনাবেক্ষনের জন্য অর্থ চাওয়া হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের সচিব মো. জাহাঙ্গীর আলম, পুলিশ সুপার মো. সাইদুল ইসলামসহ জেলা উপজেলার বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইসি কাজী হাবিবুল আউয়াল গত তিন দিনের সফরে পটুয়াখালী জেলা অবস্থান করছেন। আজ বিকেলে তিনি কুয়াকাটা আঞ্চলিক নির্বাচন প্রশিক্ষন ইনস্টিটিউটের প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে পরিবার নিয়ে কুয়াকাটা রাত্রি যাপন শেষে শুক্রবার ঢাকার উদ্দেশ্য রওয়ানা করবেন বলে জানান তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD