1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বন্দর নগরী চট্টগ্রামে রাতভর ভারী বর্ষণে নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা। - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

বন্দর নগরী চট্টগ্রামে রাতভর ভারী বর্ষণে নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা।

  • সময় সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১৩২ পঠিত

ইসমাইল ইমন চট্টগ্রাম মহানগর।
একদিকে শৈত্যপ্রবাহের আগমনের বার্তা সেই সাথে ঘুর্নিঝড় জাওয়াদের উপকুলীয় এলাকায় ধেয়ে আসার আশঙ্কায় সমুদ্র বন্দর গুলোতে সতর্ক সংকেত।
সোমবার ৬ই ডিসেম্বর মধ্যে রাত হতে থেমে থেমে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি পাত শুরু হয় যা বেলা বাড়া অবধি চলমান রয়েছে। এইভাবে একনাগাড়ে বৃষ্টি পাত চলতে থাকলে নগরীর একাধিক নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী।
এই সময় বন্দর নগরী চট্টগ্রামের একাধিক এলাকা সরেজমিন ঘুরে দেখা যায়, চকবাজার,পশ্চিম বাকলিয়া, রসুলবাগ খালপাড়,ফুলতলা,বড়মিয়া মসজিদ সড়ক,রাজাখালী,চর চাক্তাই, কাপাসগোলা,শুলক বহর ও বহাদ্দার হাট এলাকায় খাল,নালার পানি উপচেপড়ে রাস্তার আশেপাশের নিচু এলাকার বাসা বাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হতে।
স্থানীয় বাসিন্দারা জানান শুষ্ক মৌসুমে নর্দমা ও খালের বর্জ নিষ্কাশন ব্যবস্থা চলমান না রাখা ও অপরদিকে স্থানীয় বাসিন্দারা ময়লা আবর্জনার ডাসবিন ব্যাবহার না করে ময়লা আবর্জনা সরাসরি বাসা বাড়ির উপর থেকে নর্দমা,খালে ফেলার কারনেও খাল নালা ভড়াট হয়ে অল্প বৃষ্টি বা বর্ষা মৌসুমে সৃষ্টি হয় জলাবদ্ধতা।
এই সব বিষয়ে স্থানীয় কাউন্সিলর ও মহল্লা কমিটির নেতৃবৃন্দ জানান সরকারের একার পক্ষে সব সমস্যার সমাধান সম্ভব নয় স্থানীয় এলাকাবাসীদের আন্তরিকতা ও সচেতনতা জরুরি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD