1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বহদ্দারহাট ফ্লাইওভারে ফাটলঃ যান চলাচল বন্ধ - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

বহদ্দারহাট ফ্লাইওভারে ফাটলঃ যান চলাচল বন্ধ

  • সময় মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ৮৪ পঠিত

ইসমাইল চৌঃ, চট্টগ্রাম মহানগর

নগরের বহদ্দারহাট ফ্লাইওভারের একটি পিলারে ফাটল দেখা দেওয়ায় চান্দগাঁও আবাসিক অংশে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

সোমবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে চলাচল বন্ধ করে দেওয়া হয় বলে জানিয়েছেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুর রহমান।

ওসি মইনুর দৈনিক দেশ বার্তাকে জানান, বহদ্দারহাট ফ্লাইওভারের চান্দগাঁও আবাসিক অংশে ওপরে ও নীচে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে অন্য পাশ দিয়ে চলাচল করা যাচ্ছে।
কোনো ধরণে দুর্ঘটনা যাতে না ঘটে, তাই প্রাথমিকভাবে এই ব্যবস্থা। ফ্লাইওভার ব্যবস্থাপনায় দায়িত্বরতরা এসে বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করার পর সব কিছু স্বাভাবিক হয়ে যাবে বলে তিনি জানান।

এদিকে ফ্লাইওভারের ফাটল দেখে নিজেও হতবাক হয়েছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র এ মন্তব্য করেন। তিনি বলেন, ফাটল অংশে আমরা যান চলাচল বন্ধ করে দিয়েছি। যেহেতু এ কাজ সিডিএর অধীনে হয়েছে। তাই আজই সিডিএকে চিঠি দেব তড়িৎ ব্যবস্থা নিতে।

সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস মুঠোফোনে দৈনিক দেশ বার্তাকে জানান, আমরা মন্ত্রণালয়ের একটি মিটিংয়ে যোগ দিতে ঢাকায় এসেছি। ঘটনাস্থলে আমাদের লোকজন আছেন। পিলারগুলো পরীক্ষা করার পর সিদ্ধান্ত নেওয়া হবে।

সরেজমিনে দেখা যায়, এমএ মান্নান ফ্লাইওভারের চান্দগাঁওমুখী র‌্যাম্পের যে পিলারে ফাটল দেখা দিয়েছে সেখানে মানুষের ভিড়। বিভিন্ন স্থান থেকেও অনেকেই দেখতে এসেছেন। এছাড়া আরাকান সড়কমুখী র‌্যাম্পে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। যার কারণে যানচলাচলে চাপ সৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির সংখ্যাও বেড়ে যাওয়ায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। তবে সেখানে অতিরিক্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিএমপির উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. আলী হোসেন বলেন, পিলারে ফাটল দেখা দেওয়ার পর এমএ মান্নান ফ্লাইওভারের র‌্যাম্প বন্ধ থাকায় ওই র‌্যাম্প দিয়ে মুরাদপুরমুখী ও আরাকান সড়কমুখী গাড়িগুলো ফ্লাইওভারে উঠতে পারছে না। তাই এ এলাকার সড়কে অতিরিক্ত যানবাহনের চাপ পড়ছে। আমরা সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি যাতে যানজট নিরসন হয়।

উল্লেখ্য, নিজস্ব অর্থায়নে ১০৬ কোটি টাকা ব্যয়ে ফ্লাইওভারটি নির্মিত হয়। গত ২০১৩ সালের ১২ অক্টোবর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ২০১২ সালের ২৪ নভেম্বর গার্ডার ধসে অন্তত ১৩ জনের মৃত্যুর পর ফ্লাইওভারটির নির্মাণ কাজের তদারকির দায়িত্ব নেন সেনাবাহিনী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD