1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বাঁশখালীতে নিরাপদ বাসস্থানের সন্ধানে সংবাদ সম্মেলন - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

বাঁশখালীতে নিরাপদ বাসস্থানের সন্ধানে সংবাদ সম্মেলন

  • সময় রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৩৩ পঠিত

বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের বাঁশখালীতে নিজের ভূমিতে নতুন বসতঘর নির্মাণ করতে গিয়ে চাঁদা না দেওয়ায় মারধর, নারী নির্যাতন, ঘরবাড়ী ভাঙচুর, মিথ্যা মামলা করে হয়রানীর চেষ্টা ও চাঁদাবাজ কর্তৃক প্রাণনাশের হুমকির প্রতিবাদে উপজেলার পুকুরিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড দক্ষিণ পাড়ার আহমুদুর রহমানের পুত্র মো. রফিকুর রহমান শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যায় বাঁশখালী প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেন।

আহমুদুর রহমানের স্ত্রী হোসনে আরা বেগম এর উপস্থিতিতে তাদের পুত্র মো. রফিকুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা ভাইয়েরা মিলে পুরাতন ঘরে সংকুলান না হওয়ায় নতুন ঘর করার জন্য ইট ক্রয় করি। এ জন্যে গত ৩ মার্চ ১০ হাজার ইট ক্রয় করে নিয়ে আসলে স্থানীয় একই এলাকার মো. ইসমাইলের পুত্র আব্দুছ ছবুর ও তার সন্ত্রাসী বাহিনীরা মোটা দাগের চাঁদা দাবী করেন। চাঁদা না দিয়ে কাজ অব্যাহত রাখলে শ্রমিকদের উপর অতর্কিত হামলা করে। পরে পুলিশের সহযোগীতা চাইলে উভয় পক্ষকে মিমাংসার জন্য ডাকে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। এখানে তারা বিচার অমান্য করে আমাদের বিরোদ্ধে মিথ্যা মামলা করে উল্টো। এর পর থেকে সন্ত্রাসী বাহিনীরা আমাদের কে আর বসতবাড়িতে আসতে দেয় না। গত কোরবানীর সময় বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমানের সহযোগীতায় কোরবানী করতে আসলে আমাদের মারধর করে তারা। আমাদের ঘরবাড়ি ভাঙচুর করে। সর্বশেষ গত ২৪ আগস্ট রাত ৩টার দিকে বিদ্যুতের মিটার ভাঙচুর করে, ঘরের দরোজা ভাঙচুর সহ প্রাণনাশের হুমকী দেয়। পরে বাঁশখালী থানার ওসি কে বিষয়টি জানালে তিনি কোর্টের আশ্রয় নিতে পরামর্শ দেন। সন্ত্রাসীদের ভয়ে আমরা এখন ভীতসন্ত্রস্ত। আমরা জীবনের নিরাপত্তাবোধ করছি না। বর্তমানে আমি ও আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি। তারা যে কোন সময় আমার ও আমার পরিবারের বড় ধরনের ক্ষতিসাধন করতে পারে। চাঁদাবাজদের হাত থেকে বাঁচতে পুলিশ প্রশাসন ও সাংবাদিক ভাইদের সার্বিক সহযোগিতা কামনা করছি। সুস্থ বিচারের মাধ্যমে আমরা বাড়ি ঘরে নিরাপদভাবে যাতায়ত করা সহ সন্ত্রাসীদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই।

সংবাদ সম্মেলনে এ সময় আহমদুর রহমানের স্ত্রী হোছনের আরা বেগম, তার পুত্র মো. ফরিদপুর রহমান, হাবীবুর রহমান সহ তাদের পরিবারের আনিছুর রহমান, জান্নাতুন নাঈমা, নাছিমা আক্তারসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD