1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির অভিষেক সম্পন্ন - DeshBarta
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে অশ্লীল কিছু করতে চাই না : পিয়া বাজপেয়ী নিয়মিত খেজুর খাওয়ার যত উপকারিতা

বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির অভিষেক সম্পন্ন

  • সময় শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১৬৮ পঠিত

নিউজ ডেক্সঃ

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির অভিষেক অনুষ্ঠান গত ১৯ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় নব-নির্বাচিত সভাপতি লায়ন কবিরুল ইসলামের সভাপতিত্বে ও নব- নির্বাচিত সাধারন সম্পাদিকা লায়ন লুবনা হুমায়ুন সুমি সঞ্চালনায় চট্টগ্রাম নগরীরস্থ সুপ্রভাত হলে
অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিক্ষাবিদ ড. মোহীত উল আলম।
এতে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ইসকান্দার আলী হাওলাদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি নুরুল বশর ভুঁইয়া, অর্থ সচিব খন্দকার রেহান উদ্দিন, শিক্ষা সচিব বদরুল ইসলাম, সংস্কৃতি সচিব সিকদার আবুল কালাম আজাদ, আন্তর্জাতিক সচিব এম কে দাশ, তথ্য ও প্রযুক্তি সচিব লেখক ও গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম ও সহ সাংগঠনিক সচিব মোঃ জাকির হোসেন।
প্রথম পর্বে সুস্মিতা দত্তের পরিচালনায় বিকেএ নির্বাচন-২১ এ বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার
মৃদুল বড়ুয়া ও মোঃ কামরুল ইসলাম। ৩১ সদস্য বিশিষ্ট কমিটির শপত বাক্য পাঠ করান কেন্দ্রীয় মহাসচিব ইসকান্দার আলী হাওলাদার।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সংগঠন সৃষ্টি হয় মানুষের কল্যানে। এই সংগঠনটি শিক্ষা বিস্তারে ও আলোকিত মানুষ গড়তে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে। তিনি এই কিন্ডার গার্টেন সেক্টরকে একটি নিয়মের আওতায় এনে প্রাথমিক শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সম্ভব বলে মনে করেন। তিনি শিক্ষক ও পরিচালকদের সমাজ উন্নয়নে ও গুনগত মান সম্পন্ন শিক্ষা বিস্তারে ভুমিকা রাখার আহ্বান জানান।
প্রধান বক্তা ইসকান্দার আলী হাওলাদার বলেন, সংগঠনের মাধ্যমে মানুষের ভালবাসা পাওয়া সম্ভব। তিনি বলেন শিক্ষক সমাজের বিবেক। এই সংগঠনটি ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে শিক্ষা বিস্তারে ও প্রসারে ভুমিকা রাখছে।এই সংগঠনের মাধ্যমে সরকারী বই,বৃত্তি পরীক্ষা সহ ইতিমধ্য অনেক দাবি আদায় সম্ভব হয়েছে। আজ এই সেক্টরটি চরম অবহেলিত, করোনা কালীন সময়ে অনেক শিক্ষক ক্ষুধার্ত ও অনেক প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে।সরকার যেন এই বিষয়টি আমলে নিয়ে কার্যকর ব্যবস্থা নেন তার জন্য তিনি মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আবেদন জানিয়েছে।এতে আরো উপস্থিত ছিলেন,লায়ন মিলন বড়ুয়া, মোঃ নাজিম উদ্দিন চৌধুরী, মোঃ আমিনুল হক রিপন, এমএ মতিন, মোঃ আতিকুল ইসলাম, মোঃ মোকতার হোসেন, মোঃ নুরুল আবছার, মোঃ আবদুর রহমান রাশেদ, জাহানারা বেগম পায়রা, সুপলাল বড়ুয়া, যুবরাজ মল্লিক, শিউলি বড়ুয়া সহ প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD