1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বাউফলে বিদ্যালয়ের মাটি দিয়ে সভাপতির বাড়ি ভরাট। - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

বাউফলে বিদ্যালয়ের মাটি দিয়ে সভাপতির বাড়ি ভরাট।

  • সময় সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৭০ পঠিত

এস আল-আমিন খাঁন পটুয়াখালী।

পটুয়াখালীর বাউফলে বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণের মাটি দিয়ে ম্যানেজিং কমিটির সভাপতির বাড়ির আঙ্গিনা ভরাট করার অভিযোগ পাওয়া গেছে। এমন ঘটনা ঘটেছে উপজেলার মধ্য মদনপুরা মাধ্যমিক বিদ্যালয়ে।

ওই সভাপতির নাম মো. আসাদুজ্জামান ফরিদ। এছাড়াও তিনি মদনপুরা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম -সাধারন সম্পাদক ও নওমালা আবদুর রশিদ খান ডিগ্রি কলেজের শরির চর্চা শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

স্থানীয় সূত্র জানায়, ৮৫ লাখ টাকা ব্যয়ে মধ্য মদনপুরা মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ কাজ চলছে। কয়েক দিন আগে ভবন নির্মাণে বেইজ কেটে তোলা মাটি বিদ্যালয় মাঠে স্তুপ করে রাখা হয়। ওই মাটি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আসাদুজ্জামান ফরিদ ক্ষমতার প্রভাব ঘাটিয়ে নিয়ে যান। যা দিয়ে তার বাড়ির আঙ্গিনা ভরাট করেন। সভাপতির এমন কাজে এলাকায় চলছে সমালোচনার ঝড়। তবে সভাপতির বিররুদ্ধে মুখ খুলতে ভয় পাচ্ছেন বিদ্যালয়ের শিক্ষকসহ সংশ্লিষ্টরা।

নাম না প্রকাশ করার শর্তে এক ব্যক্তি জানান, শিক্ষর্থীরা বিদ্যালয় মাঠে খেলাধুলা করতে পারছেন না। মাঠ ভরাট প্রয়োজন। ওই মাঠি দিয়ে মাঠ ভরাট করা হলে শিক্ষর্থীরা খেলা-ধুলা করার সুযোগ পেত।
এছাড়াও অভিযোগ রয়েছেন আসাদুজ্জামান ফরিদ শিক্ষকতা করলেও ঠিকাদারী ব্যবসার সাথে জড়িত। সরকারি বিধি লঙন করে নামে বেনামে ঠিকাদারী ব্যবসা পরিচালনা করছেন। ওই বিদ্যালয় ভবন নিমার্নে মেসার্স হামিদ এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কার্যাদেশ পেলেও অলিখিত ঠিকাদার হিসেবে ভবন নির্মান করছেন সভাপতি ফরিদ।
প্রভাবশালী ফরিদের বিরুদ্ধে ভবন নির্মাণে নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার, শিডিউল অনুযায়ী কাজ না করার অভিযোগও রয়েছে।

স্থানীয়রা বলেন, মূল ঠিকাদার নির্মাণ কাজ করলে নির্মাণ কাজ ভালো হত। এখন একই বরাদ্ধে দুই পক্ষের লাভ করতে হবে। যার কারনে নির্মাণ কাজ নিয়ে প্রশ্ন থেকে যায়।
মাটি নেওয়ার বিষয়ে জানতে চাইলে বিদ্যালয় প্রধান শিক্ষক হাফিজুর রহমান জানান, আমার জানা মতে তিনি (সভাপতি) মাটি নেননি।
অপরদিকে অভিযোগ অস্বীকার করে আসাদুজ্জামান ফরিদ বলেন,’ বিদ্যালয়ের মাটি নয়, আমি খাল থেকে মাটি কিছু মাটি নিয়ে বাড়ির আঙ্গিনা ভরাট করেছি।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আল-আমিন বলেন,’ খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD