1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বাকলিয়ায় ৩ দিন ধরে তীব্র লোডশেডিং; অবশেষে স্বস্তি - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন

বাকলিয়ায় ৩ দিন ধরে তীব্র লোডশেডিং; অবশেষে স্বস্তি

  • সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৯৫ পঠিত

ইসমাইল চৌধুরী, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:

চট্টগ্রামের বাকলিয়ায় গত ৩ দিন (২ থেকে ৪ অক্টোবর) ধরে তীব্র লোডশেডিং চলছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে জানিয়েছেন বাসিন্দারা।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৩ দিন ধরে বাকলিয়ার রাহাত্তারপুল, সুরভী আবাসিক এলাকা, খোরশেদ আলম আবাসিক, বাড় গোরস্থান, চান্দাপুকুর সহ কে বি আমান আলী সড়কের উভয় পাশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ প্রায় সময়ই থাকছেনা। মাঝে মাঝে অল্প কিছু সময়ের জন্য বিদ্যুৎ আসলেও এরপর দীর্ঘক্ষণ বিদ্যুৎহীন থাকতে হচ্ছে সবাইকে। কোনো অগ্রিম ঘোষণা না থাকায় প্রস্তুতিও ছিলনা বাসিন্দাদের। কারণ সবাই কোনো না কোনোভাবে বিদ্যুতের উপর নির্ভরশীল। বিদ্যুৎ ছাড়া পানির মোটর চলেনা। আর পানি ছাড়া বাঁচা অসম্ভব।

মসজিদগুলোতে গিয়ে দেখা গেছে, পানির অভাবে অযু করতে না পেরে মুসল্লিরা চরম ক্ষোভ প্রকাশ করছেন। তারা বলছেন, বিদ্যুৎ লাইনের কোনো কাজ থাকলে সেটা সাধারণত পূর্বে ঘোষণা দেয়া হয়। কিন্তু এবার কোনো ঘোষণা ছাড়াই বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়েছে। তাও আবার প্রায় ৩ দিন। মাঝে মাঝে কিছুক্ষণের জন্য বিদ্যুৎ আসলেও তা বেশিক্ষণ স্থায়ী হচ্ছেনা। যতক্ষণ থাকে তা দিয়ে পানির ট্যাংকের অর্ধেকও ভর্তি করা সম্ভব হচ্ছেনা। এরপর আবার দীর্ঘক্ষণ দেখা নেই।

লেখাপড়ায় চরম ব্যাঘাত ঘটছে জানিয়ে এলাকার বাসিন্দা জনাবা জিনাত জাহান জানান, আমার ছেলের সামনে পরীক্ষা। এখন ফাইনাল প্রস্তুতির সময়। সাথে গরমও পরছে। তাই বিদ্যুৎ না থাকায় প্রস্তুতি ব্যহত হচ্ছে।

এ ব্যাপারে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চট্টগ্রামের প্রধান প্রকৌশলীর (বিতরণ-দক্ষিণ অঞ্চল) সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি দৈনিক দেশ বার্তা’কে জানান, গত শনিবার (২ অক্টোবর) আমাদের একটি ট্রান্সফরমার বিকল হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। আমরা ঐদিন কয়েকটি পত্রিকায় বিজ্ঞপ্তি পাঠিয়ে বিষয়টি জানিয়েছিলাম। তবে আজ সমস্যাটি সমাধান হয়ে গেছে। কিছুক্ষণের মধ্যেই ধারাবাহিকভাবে সবাই বিদ্যুৎ পেয়ে যাবে।

যে-ই কথা সে-ই কাজ। প্রকৌশলীর কথা অনুযায়ী অল্প কিছুক্ষণের মধ্যেই (৪ অক্টোবর, সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট) বিদ্যুৎ চলে আসে বলে জানান স্থানীয় বাসিন্দারা।

অবশেষে সবাই স্বস্তি প্রকাশ করেন। সাথে দৈনিক দেশ বার্তা’র মাধ্যমে বিদ্যুৎ বিভাগের কাছে দাবি জানান, এসব ক্ষেত্রে আগামীতে যেন মাইকিং করে এলাকায় সবাইকে জানিয়ে দেয়া হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD