1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বানারীপাড়ায় জনসেবায় এস,আই জিয়া নিজ অর্থায়নে নির্মান করলেন পুল, এলাকাবাসীর প্রসংশা। - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

বানারীপাড়ায় জনসেবায় এস,আই জিয়া নিজ অর্থায়নে নির্মান করলেন পুল, এলাকাবাসীর প্রসংশা।

  • সময় রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৪৭ পঠিত

এস আল-আমিন খাঁন, বরিশাল ব্যুরো।

বরিশালের বানারীপাড়ার সৈয়দকাঠী ইউনিয়নের পশ্চিম আউয়ার গ্রামে হেমায়েত হোসেন এর বাড়ির সামনের সাকোটি দীর্ঘদিন ধরে বেহাল দশায় থাকার কারনে জন সাধারনের দুর্দশা ও ভোগান্তির যেন শেষ ছিলো না। অবহেলিত জনগনের এই ভোগান্তির দৃশ্য যেন কোন জনপ্রতিনিধি কিংবা জননেতাদের নজরে।

অত্র এলাকার কৃতিসন্তান এস,আই জিয়াউর রহমান অনুপযোগী সাকোটি সরিয়ে নিজ অর্থায়নে জনসার্থে নির্মান করলেন নতুন পুল এ যেন মানবতার অন্যতম দৃষ্টান্ত স্থাপন করলেন চৌকস এই পুলিশ সদস্য। তিনি উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান বালীর ছেলে। এস,আই জিয়া বিগত দিনে বিভিন্ন জেলা উপজেলায় কর্মরত দায়িত্ব পালন করেছেন পাশাপাশি সময় সমাজ সেবা মুলক কাজেও অংশ গ্রহন করেছেন এবং নিজ অর্থায়নে সমাজের অনেক সেবামুলক কাজ করেছেন।

স্থানীয় বাসিন্দারা বলপন, স্কুল কলেজ শিক্ষার্থীসহ সাধারন মানুষের চলাচলের একমাত্র সহায় এই সাকোঁটি। দীর্ঘদিন অবহেলায় থাকার পরও জনপ্রতিনিধিদের নজরে আসেনি এই বেহাল দশার সাকোঁর অবস্থান। জনপ্রতিনিধি না হয়ে ও মানুষের দুঃখ দুর্দশার কথা উপলব্ধি করেছেন আউয়ারের কৃতিসন্তান এস,আই জিয়াউর রহমান। তাইতো এলাকার মানুষের দুর্দশা লাগবের জন্য ছুটিতে বাড়িতে এসে নিজ অর্থায়নে পুল তৈরি করে দিলেন। এই বিষয়ে এলাকার আরেক মুরব্বি বলেন, আমি আল্লাহর কাছে হাত জোড় করে জিয়ার জন্য দোয়া চাই। আমার নাতিটি ২ দিন স্কুলে যেতে পারেনি (সাকো) চার ভাঙ্গা থাকার কারনে। এখন জিয়ার বানাইয়া (নির্মান) করা নতুন পুল দিয়ে আমি আমার নাতি সহ সবাই ভালো ভাবে চলাফেরা করতে পারবো। অত্র এলাকার বাসিন্দারা সকলেই সাবেক চেয়ারম্যান বীর-মুক্তিযোদ্ধা আবুল হাসান বালী ও তার গর্বিত সন্তান বাংলাদেশ পুলিশ সদস্য এস,আই জিয়াউর রহমানের প্রশংসা করে তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য দোয়া কামনা করেন।

এ বিষয়ে এস,আই জিয়াউর রহমান বলেন, এটা বাংলাদেশের প্রত্যেকটা নাগরিকের দায়িত্ব। আমার এলাকার জনসাধারন একটি পুলের জন্য হাটতে পারবে না এটা আমাদের সৈয়দকাঠির জন্য লজ্জাকর। তাছাড়া আমাদের সবারই উচিত যার যার জায়গা থেকে সমাজের সমস্যা যতটুকু সম্ভব পাশে দাড়ানো। আমি ও সেটাই করেছি মাত্র।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD