1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বান্দরবানে দুর্গম পাহাড়ে র‌্যাবের অভিযান, ৫ জঙ্গি আটক - DeshBarta
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২০ পূর্বাহ্ন

বান্দরবানে দুর্গম পাহাড়ে র‌্যাবের অভিযান, ৫ জঙ্গি আটক

  • সময় বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ৪৪ পঠিত

বান্দরবান: বান্দরবানের সীমান্তবর্তী দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে পাঁচ জঙ্গিকে আটক করেছে র্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) জানায়, র্যাব গোপন তথ্যের ভিত্তিতে পার্বত্য জেলা বান্দরবানের থানচি ও রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে প্রায় তিন মাস ধরে সাঁড়াশি অভিযান পরিচালনা করছে। অভিযানে পার্বত্য জেলার বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সস্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রশিক্ষণ আস্তানা থেকে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। তবে এসময় তাদের কাছ থেকে কোনো অস্ত্রশস্ত্র উদ্ধার করা যায়নি।
বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে বান্দরবানের মেঘলাস্থ র্যাব-১৫ এর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এক সংবাদ সম্মেলন করে বিষয়টি সাংবাদিকদের এসব তথ্য জানান র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
এসময় তিনি আরও জানান, নব্য জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র ৫৫ জন জঙ্গি পাহাড়ে অবস্থান করে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের আস্তানায় অবস্থান করে প্রশিক্ষণ নিচ্ছে- এমন খবর পেয়ে র্যাবের সদস্যরা অভিযান চালিয়ে ১১ জানুয়ারি জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার পাঁচ জঙ্গিকে আটক করতে সক্ষম হয়।
আটক ব্যক্তিরা হলেন-নোয়াখালী জেলার নিজামুদ্দিন হিরণ (৩০), কুমিল্লার সালেহ আহম্মদ (২৭), সিলেট জেলার মো. সাদিকুর রহমান (৩০), কুমিল্লা জেলার মো. বায়েজিদ ইসলাম (২১) ও একই জেলার ইমরান বিন রহমান শিথিল (১৭)।
র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন, প্রতিষ্ঠাকালীন ম্যান্ডেটের আলোকে প্রতিষ্ঠালগ্ন থেকেই র্যাব জঙ্গিবাদ বিরোধী অভিযান পরিচালনা করে আসছে, আর এ পর্যন্ত প্রায় তিন হাজার এবং হলি আর্টিজান হামলার পরবর্তী সময়ে প্রায় দুই হাজার জঙ্গিকে আইনের আওতায় নিয়ে এসেছে।
র্যাব আরও জানায়, আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বান্দরবানে আটক করা পাঁচজনকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।
প্রসঙ্গত, এর আগে ২০২২ সালের ২০ অক্টোবর বান্দরবান ও রাঙামাটি জেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার সাতজন ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের তিন সদস্যকে আটক করে র্যাব। এসময় তাদের কাছ থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD