1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বিজয় দিবসে বিনা খরচে দুই দম্পতির বিয়ে - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

বিজয় দিবসে বিনা খরচে দুই দম্পতির বিয়ে

  • সময় শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৮০ পঠিত

ইসমাইল চৌধুরী, চট্টগ্রাম মহানগর

মহান বিজয় দিবসে যৌতুকবিহীন ও নগদ দেনমোহর প্রদানের মাধ্যমে দরিদ্র দুই দম্পতির বিনা খরচে বিয়ের আয়োজন সম্পন্ন করেছে শামসুল হক ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুপুরে নগরের চান্দগাঁও থানার এক কিলোমিটার এলাকার মোহনা কমিউনিটি সেন্টারে এ বিয়ে অনুষ্ঠিত হয়।

দুই কন্যার মধ্যে একজনের বাড়ি চট্টগ্রামের হাটহাজারীতে ও বরের বাড়ি নরসিংদী জেলায়। অন্য মেয়ের বাড়ি চট্টগ্রামের পটিয়ায় ও বরের বাড়ি চান্দগাঁও এলাকায়।

বিয়েতে দুই দম্পতির অতিথিসহ ৪০০ জনকে দুপুরে খাবার খাওয়ানো হয়েছে বলে জানিয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ নাসির উদ্দিন। তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এ আয়োজনের নাম দিয়েছি, ‘শুভ বিজয়ে, শুভ বিবাহ’।

সমাজে যৌতুকের কুপ্রভাব রোধ ও অযৌক্তিক দেনমোহর নির্ধারণের পরিবর্তে সহনীয় নগদ মোহরানা আদায়কে উৎসাহিত করতে এ বিয়ের আয়োজন করা হয়েছে।
বর কনের সাজসজ্জা, আপ্যায়ন ও কাবিন রেজিস্ট্রি ফাউন্ডেশনের খরচে করা হয়েছে বলে জানিয়েছে প্রকৌশলী নাছির উদ্দীন।

শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান আরো জানান, সংসারের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র উপহার দেওয়া হয়েছে। ফাউন্ডেশনের খরচে দুই দম্পতিকে দুই দিন দুই রাত হানিমুনে কক্সবাজারে পাঠানো হবে।

নিয়মিত মানবিক কাজের পাশাপাশি করোনাকালের প্রথম থেকে বহুমুখী মানবিক কাজ শুরু করে চান্দগাঁও এলাকার শামসুল হক ফাউন্ডেশন। গত ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকীতে গরিব-অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য চালু করা হয় লঙ্গরখানা। সেই লঙ্গরখানায় প্রতিদিন গড়ে ২০০-৩০০ জন মানুষকে দুপুরে একবেলা খাওয়ানো হয়। ১৪ বছর ধরে মানবসেবায় দৃষ্টান্ত স্থাপন করেছেন তাঁরা।

করোনা রোগীদের জন্য অক্সিজেন ব্যাংক, হ্যালো হসপিটালে বিনামূল্যে চিকিৎসা ও অস্ত্রোপচার, লঙ্গরখানায় গরিব দুস্থদের প্রতিদিন খাবারের ব্যবস্থা, গৃহহীনদের গৃহদান, কর্মহীনদের কর্মসংস্থান ও পানিতে ভাসমান মসজিদ নির্মাণের মাধ্যমে ইতোমধ্যে বেশ সুনাম কুড়িয়েছে এ ফাউন্ডেশন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD