1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি এর উদ্যোগে রেমিট্যান্স যোদ্ধা মোহাম্মদ খায়রুল বাশার এর লাশ দেশে প্রেরণের উদ্যোগ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি এর উদ্যোগে রেমিট্যান্স যোদ্ধা মোহাম্মদ খায়রুল বাশার এর লাশ দেশে প্রেরণের উদ্যোগ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

  • সময় মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৩৭ পঠিত

আরব আমিরাত প্রতিনিধি :- আত্মমানবতার সংগঠন বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা, কেন্দ্রীয় কমিটি, সংযুক্ত আরব আমিরাত এর আয়োজনে আমিরাত প্রবাসী রেমিটেন্স যোদ্ধা মোহাম্মদ খাইরুল বাশার প্রকাশ ( কেবি রানা) এর লাশ দেশে প্রেরণের উদ্যোগ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।গত ১৬ অক্টোবর ২০২২ আবুধাবি বাণিজ্যিক উপশহর মুসাফফা এম- ৪০ রজনীগন্ধা ফখরুল ইসলাম খান সি আই পি হলে রাত ৮ঃ০০ টায় অনুষ্ঠিত হয়।

আজমান প্রবাসী আবুল বাশার এর দেশের বাড়ি
নোয়া রাজার,
১৮ নম্বর ধর্মপুর ইউনিয়ন,
চট্টগ্রাম ফটিকছড়ি। এই মহতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা,কেন্দ্রীয় কমিটি, সংযুক্ত আরব আমিরাত এর প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত প্রধান পৃষ্ঠপোষক, চেয়ারম্যান আল সুমাইয়া গ্রুপ আবুধাবি, এফ আই কে প্রপার্টি ডেভেলপমেন্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেড এর কর্ণধার বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি জনাব ফখরুল ইসলাম খান সি আই পি।এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ সংস্থা,কেন্দ্রীয় কমিটির সম্মানিত আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডাঃ শেখ শামসুর রাহমান পিএইচডি, বিশেষ বক্তা বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা,কেন্দ্রীয় কমিটির সাহিত্য গবেষণা বিষয়ক উপদেষ্টা জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসা সংগঠনের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ সরোয়ার আজম এতে অন্যান্য অতিথিদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন তোহিদুল আলম,মোহাম্মদ আবছার,মোহাম্মদ এসকান্দার, বাবু সনজিত শীল,মোহাম্মদ শাহজান, মোহাম্মদ এয়াকুব,বাবু দীপক চন্দ্র দাস,মোহাম্মদ আল আমিন প্রমুখ। বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা,কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এসকান্দার এর সঞ্চালনায় বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি র সভাপতিত্বে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা করা হয়।মোহাম্মদ খাইরুল বাশার প্রকাশ ( কেবি রানা) একজন রেমিট্যান্স যোদ্ধা গত দুই মাস পূর্বে আমিরাতের প্রাদেশিক শহর আজমানে মৃত্যু হয়।টাকার অভাবে তার লাশ একটি মর্গে দুই মাস যাবৎ পডে ছিল দেশে পাঠানোর কোন ব্যবস্থা করা যাচ্ছিল না। নিহতের পরিবার-পরিজনরা বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পির প্রতি লাশ দেশে পাঠানোর আবেদন করেন তারই প্রেক্ষাপটে বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটি সংযুক্ত আরব আমিরাত রেমিটেন্স যোদ্ধা আবুল বাশার প্রকাশক কেবি রানার লাশ দেশে প্রেরণের উদ্যোগ গ্রহন করা হয়।উক্ত অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দসহ সংযুক্ত আরব আমিরাতের শিল্প সাহিত্য সংস্কৃতি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলে রেমিটেন্স যোদ্ধা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। লাশ দেশে পাঠানোর সকল বন্দোবস্ত গৃহীত করে বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটি সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি নগদ ৮ হাজার দিরহাম যা বাংলাদেশী টাকায় প্রায় দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা আর্থিক সহায়তা অনুদান প্রদান করেন এবং আনুষঙ্গিক সকল ব্যবস্থা গ্রহণে নির্দেশ প্রদান করেন। উল্লেখ্য বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি নিজস্ব উদ্যোগে অসহায় প্রবাসীদের লাশ পরিবার-পরিজনদের কাছে দেশের মাটিতে প্রেরণে আর্থিক সহায়তা প্রদানে এক অনন্য ভূমিকা পালন করে আসছেন। তার এই মহতি উদ্যোগকে আরব আমিরাতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আবুধাবিস্থ দূতাবাস, বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠন ও আমিরাত প্রবাসীগণ গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD