1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বিশ্বকাপের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ - DeshBarta
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে অশ্লীল কিছু করতে চাই না : পিয়া বাজপেয়ী

বিশ্বকাপের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ

  • সময় মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১২১ পঠিত

ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে স্বাগতিক ওমানের বিপক্ষে ২৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে বিশ্বকাপের সুপার টুয়েলভে উঠার লড়াইয়ে টিকে রইল টাইগাররা. আজ মাসকটের আল আমিরাত স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ১৫৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রান করতে পেরেছে ওমান। ওমানের ওপেনার যতিন্দর সিং ৪০ ও কেশ্যব প্রজাপতি ২১ রানের ইনিংস খেলেছেন। এছাড়া অন্য কেউ বলার মতো কিছু করতে পারেননি।

বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান ৩৬ রানের বিনিময়ে ৪টি উইকেট শিকার করেছেন। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ৩টি উইকেট নিয়েছেন। মেহেদি হাসান একটি উইকেট নিলেও ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়েছেন তিনি।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাস (৬) ও মেহেদি হাসানকে (০) হারায় বাংলাদেশ। তবে সাকিব আল হাসান ও নাঈম শেখ বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনেন। তৃতীয় উইকেটে দুজনে ৮০ রানের জুটি গড়েন।সৌম্য সরকারের জায়গায় দলে এসেই নাঈম হাঁকান দুর্দান্ত অর্ধশতক। ৫০ বলে ৪টি ছক্কা ও ৩টি চারের সাহায্যে ৬৪ রান করেন তিনি। ২৯ বলে ৪২ রান করে রানআউটের শিকার হন সাকিব।ব্যাট হাতে ২৯ বলে ৪২ রান, বল হাতে ২৮ রানে ৩ উইকেট। ওমানের বিরুদ্ধে ব্যাটে-বলে এমন দুরন্ত পারফর্ম্যান্স উপহার দিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সাকিব আল হাসান।

সাকিব-নাঈম জুটি ভাঙার পরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ।শেষ পর্যন্ত ১৫৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ওমানের পক্ষে বিলাল খান ও ফাইয়াজ বাট ২টি করে উইকেট শিকার করেছেন। এছাড়া কালিমুল্লাহ ২টি উইকেটি নেন।

ওমানের বিপক্ষে জিতেও স্বস্তি নেই টাইগার শিবিরে। প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকায় এখনো তিন নম্বরে বাংলাদেশ। দুই ম্যাচ জিতে শীর্ষে স্কটল্যান্ড। একটি জয় পাওয়া ওমান ভালো নেট রানরেটের জন্য দুইয়ে রয়েছে। প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারাতে হবে টাইগারদের। সেই সাথে ওমান ও স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচে স্কটল্যান্ডের জয় কামনা করতে হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD