1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বিশ্বের সবচেয়ে সরু বহুতল৷ যার উচ্চতা ১৪২৮ ফুট - DeshBarta
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
বাগে সিরিকোট তাহফিজুল কুরআন একাডেমির শুভ উদ্বোধন চন্দনাইশে যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন অবৈধভাবে নদীর বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা জাতীয় সংসদে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দোয়া ও মেজবান অনুষ্ঠিত চন্দনাইশে সৌরিতা জাগ্রত মহিলা সমিতির কম্বল বিতরণ বোয়ালখালীতে জ্যৈষ্ঠপুরা যুব সংঘের উদ্যোগে কম্বল বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় নেতা-কর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বনভোজন অনুষ্টিত হয়। বোয়ালখালীতে ফেসবুকে অপ-প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন অনুষ্ঠিত

বিশ্বের সবচেয়ে সরু বহুতল৷ যার উচ্চতা ১৪২৮ ফুট

  • সময় শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৮১ পঠিত

বিশ্বের সবচেয়ে সরু বহুতল স্টেনওয়ে টাওয়ার নির্মাণের কাজ শেষ হয়েছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে টাওয়ারটি নির্মাণ করা হয়েছে। বহুতল নির্মাণে যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত এবং চীন একে অপরের সঙ্গে টক্কর দেয়। প্রতিটি বহুতল নিজ নিজ বৈশিষ্ট্যে নজির গড়ে। নিউইয়র্কের এই স্টেনওয়ে টাওয়ার বিশ্বের সবচেয়ে সরু বহুতল হিসেবে নজির গড়েছে। স্টেনওয়ে টাওয়ারের উচ্চতা প্রায় ১ হাজার ৪২৮ ফুট। উচ্চতার ভিত্তিতে নিউইয়র্কের সবচেয়ে উঁচু বহুতল সেন্ট্রাল পার্ক টাওয়ারের পরেই রয়েছে স্টেনওয়ে টাওয়ার। নিউইয়র্কের ম্যানহাটন শহরের প্রাণকেন্দ্রে তৈরি হয়েছে স্টেনওয়ে টাওয়ার।৯১ তলার স্টেনওয়ে টাওয়ারের ওই বহুতলে ৪৬টি তলা জুড়ে ফ্ল্যাট রয়েছে। এ ছাড়াও রয়েছে ডুপ্লেক্স আবাসন।

স্টেনওয়ে টাওয়ারের মূল আকর্ষণ এখানকার সুইমিং পুল।এই সুইমিং পুলটি প্রায় ৮২ ফুট গভীর।স্টেনওয়ে টাওয়ারের প্রতিটি ঘরে রয়েছে মেঝে থেকে দেয়াল পর্যন্ত উঁচু কাচের জানালা।ওই জানালা দিয়ে ম্যানহ্যাটন শহরের সৌন্দর্য উপভোগ করা যায়।স্টেনওয়ে টাওয়ারে যারা থাকবেন, তাদের জন্য রয়েছে আলাদা খাবার ঘর। ব্যক্তিগত রাঁধুনি রাখার ব্যবস্থাও রয়েছে সেখানে। নিউইয়র্কের স্টুডিও সোফিল্ড নামের একটি সংস্থার পক্ষ থেকে স্টেনওয়ে টাওয়ারের অন্দরমহলের সাজসজ্জার ছবি প্রকাশ্যে আসে। স্টুডিও সোফিল্ড সংস্থার মালিক উইলিয়াম সোফিল্ড স্টেনওয়ে টাওয়ারের সাজসজ্জার দায়িত্বে ছিলেন।উইলিয়াম এক সাক্ষাৎকারে বলেছেন,আমি বরাবর চাইতাম,লোকে অন্য কোথাও থাকলেও তারা যেন স্টেনওয়ে টাওয়ারেও ফ্ল্যাট কেনেন।

স্টেনওয়ে টাওয়ারের সাজসজ্জার মধ্যে পুরনো দিনের ছাপ পাওয়া যায়। লবি থেকে শুরু করে ঘরের মেঝে- সবকিছুতেই পুরনো ঘরানার ছাপ ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন উইলিয়াম। মার্বেলের তৈরি মেঝে,দেয়ালে পিকাসোর সৃষ্টি সবই রয়েছে স্টেনওয়ে টাওয়ারে। উইলিয়ামের কথায় এই বহুতলে পাওয়া যায় নিউইয়র্কের স্পন্দন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD