1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
বেতন বৃদ্ধির দাবিতে ন্যাশনাল হসপিটালে কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ - DeshBarta
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:১৭ অপরাহ্ন

বেতন বৃদ্ধির দাবিতে ন্যাশনাল হসপিটালে কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ

  • সময় বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
  • ৫৫ পঠিত

ইসমাইল চৌধুরী

বেতন বৃদ্ধি, প্রভিডেন্ট ফান্ড চালুর দাবিসহ কর্মচারীদের হেনস্তার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম নগরীর ন্যাশনাল হসপিটালের কর্মচারীরা। বৃহস্পতিবার (১৮ আগষ্ট) সকাল সাড়ে ৯ টায় হাসপাতালের নীচ তলায় ‘বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নে’র ব্যানারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় কর্মচারীরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে বিভিন্ন দাবি জানিয়ে বিক্ষোভ করতে থাকেন। সমাবেশে তাঁরা বলেন, কর্মচারীদের শ্রমের টাকা দিয়ে পরিচালকরা গাড়ি-বাড়ি করছেন। অথচ, তাঁদেরকে ন্যায্য পারিশ্রমিক থেকে বঞ্চিত করা হচ্ছে। তাঁরা শ্রম আইন বাস্তবায়ন, বেতন বৃদ্ধিসহ আনুষাঙ্গিক সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবি জানান। তাঁরা বলেন, তাঁদের বেতন ন্যূনতম ১০ হাজার টাকা করতে হবে। যাদের বেতন এখন ১০ হাজার টাকার উপরে, তাঁদেরকে ১ হাজার টাকা বাড়িয়ে দিতে হবে, প্রতিবছর ১০ শতাংশ ইনক্রিমেন্ট দিতে হবে। তাঁদের প্রভিডেন্ট ফান্ড ও জীবন বীমা চালু করতে হবে। হাসপাতালের লভ্যাংশসহ রুগীদের কাছ থেকে নেয়া সার্ভিস চার্জ তাঁদেরকে দিতে হবে।

বিক্ষোভ সমাবেশে কর্মচারীরা বলেন, তাঁদেরকে বিভিন্ন সময় বিভিন্নভাবে হেনস্তা করা হয়। কিন্তু কর্তৃপক্ষের কাছে এসবের বিচার পান না বলে অভিযোগ করেন তাঁরা। এসময় তাঁরা কর্মচারী বিপ্লব চক্রবর্তী ও ড্রাইভার মোহাম্মদ আলমের উপর হামলার তীব্র প্রতিবাদ জানান। একইসাথে এসব হামলায় জড়িতদের বিচারের আওতায় আনারও দাবি জানান।

এসময় চট্টগ্রাম ‘বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নে’র দপ্তর সম্পাদক মিজানুর রহমান জানান, চলতি বছরের জুন মাসে কর্মচারীরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তাঁদের দাবিগুলো লিখিতভাবে উপস্থাপন করেছিলেন। কিন্তু, তাঁরা কোনো সাড়া পাননি। তাই আজকের এই সমাবেশ।

সমাবেশে চট্টগ্রাম বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ইফতেখার কামাল খানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশে ন্যাশনাল হসপিটালসহ নগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতালের কর্মচারীরাও যোগ দেন।

এবিষয়ে কথা বলার জন্য সরাসরি যোগাযোগের চেষ্টা করা হয় ন্যাশনাল হসপিটালের ব্যবস্হাপনা পরিচালক ডাক্তার মোহাম্মদ ইউসুফের সাথে। কিন্তু তিনি জরুরী মিটিংয়ের কথা বলে দেখা করার সুযোগ দেননি। এরপর টেলিফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। এবারও একই অযুহাত। মিটিং এ ব্যস্থ তিনি। ফোন রিসিভ করে তিনি বলেন, আমি মিটিং এ ব্যস্থ আছি। আপনি এডমিনে যোগাযোগ করুন। কিন্তু এডমিনে যোগাযোগ করা হলে তাঁরা জানান, তাঁদের এবিষয়ে কিছুই বলার এখতিয়ার নেই।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD