1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
ময়মনসিংহে শিক্ষার্থী সাইফুল হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ। - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

ময়মনসিংহে শিক্ষার্থী সাইফুল হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ।

  • সময় বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬৫ পঠিত

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ।

ময়মনসিংহ চরাঞ্চলের সেন্টাল স্কুল এন্ড কলেজ এর ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী সাইফুল হত্যা কান্ডে জড়িতদের ফাঁসির দাবীতে মানবন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

২২ ফেব্রুয়ারী (বুধবার) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধন ও বিক্ষোভে ময়মনসিংহ সেন্টাল স্কুল এন্ড কলেজ এর শত শত শিক্ষার্থীরা ও নিহত সাইফুল এর মা রহিমা খাতুন ( মামলার বাদী), বাবা, ভাই চাচাসহ শত শত এলাকাবাসী অংশগ্রহণ করে।

জানা যায় , গত ১০ জুলাই ২০২১ তারিখ শনিবার রাতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে স্কুল ছাত্র সাইফুল ইসলাম উপর নজরুল ইসলাম গং এর ১০/১২ জন হামলা করে। হামলায় সাইফুল গুরুতর আহত হয়, পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

পরবর্তীতে ১৪ জুলাই ২০২১ নিহত সাইফুল ইসলাম এর মা, রহিমা খাতুন বাদী হয়ে ময়মনসিংহ কোর্টে মামলা করে। এদিকে সাইফুল ইসলাম অবস্থা অবনতি হলে তাকে ময়মনসিংহ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করলে নিহত সাইফুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা যায়।

শিক্ষার্থী সাইফুল নিহত হওয়ায় মঙ্গলবার ( ২২ ফেব্রুয়ারি) ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে তার সহপাঠীরা (স্কুল ছাত্ররা) নিহত সাইফুল হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করে। মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ ৭ মাস হলেও এ মামলায় অবশিষ্ট আসামিদের নাম এখনো মামলার কাগজে যুক্ত করা হয়নি।

মামলার প্রধান আসামি সহ বাকি খুনিদের নাম মামলায় অন্তর্ভুক্ত করে সর্বোচ্চ শাস্তির জোড় দাবি জানান স্কুলের শিক্ষার্থীরা ও মামলার সংশ্লিষ্ট ভুক্তভোগীরা।

এছাড়াও বক্তারা প্রশাসনের কাছে দাবী জানান, বাকী আসামীদেরকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের জন্য। মানববন্ধনে এলাকাবাসী সহ শত শত স্কুল শিক্ষার্থীরা অংশগ্রহন করে। মানববন্ধন শেষে শিক্ষার্থী ও এলাকাবাসীরা সুষ্ঠু বিচারের দাবীতে বিক্ষোভ করেন।

এ সময় বক্তব্য রাখেন নিহত সাইফুল এর মা মোছাঃ রহিমা খাতুন, স্কুলের শিক্ষার্থী ও সহপাঠী দেলোয়ার হোসেন, স্কুলের শিক্ষার্থী লিপা খাতুন ও স্বর্ণা খাতুন সহ প্রমুখ। বক্তারা আরও জানান, শিক্ষার্থী নিহত সাইফুল হত্যার সুষ্ঠু বিচার না হলে পরবর্তীতে আরও কঠোর আন্দোলন বা কর্মসূচি পালন করা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD