1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
রাউজানে ওমান প্রবাসী ফখরুল হত্যার ওয়ারেন্টভুক্ত মুল পলাতক আসামি "কালন" র‌্যাবের হাতে আটক। - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে ডিজিটাল মেলা উদ্বোধন করলেন নজরুল ইসলাম চৌধুরী এমপি “সিজল”র শান্তিরহাট শাখার শুভ উদ্ভোধন “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট

রাউজানে ওমান প্রবাসী ফখরুল হত্যার ওয়ারেন্টভুক্ত মুল পলাতক আসামি “কালন” র‌্যাবের হাতে আটক।

  • সময় মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ৪৭ পঠিত

ইসমাইল ইমন চট্টগ্রাম প্রতিনিধি।

নিহত ভিকটিম মোঃ ফখরুল ইসলাম একজন ওমান প্রবাসী এবং ঘটনার ৪ মাস আগে তিনি দেশে আসেন। গত ১৮ অক্টোবর ২০১৮ ইং তারিখে ০৫:৩০ মিনিটে উম্মে হাবিবা এবং তার মা রাশেদা আক্তার তাকে হত্যার উদ্দেশ্যে কৌশলে তাদের ভাড়া করা ঘরে নিয়ে যায়। সেখানে পূর্ব হতে কতিপয় দুস্কৃতিকারী উপস্থিত ছিল। ফখরুল ইসলাম ঘরে প্রবেশ করার সাথে সাথে দুস্কৃতিকারীরা তাকে গামছা দিয়ে পা বেধে ফেলে এবং ধারালো দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে ভিকটিম মারা গেছে মনে করে ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে মা ও মেয়ে উভয়েই শরীরে ও ঘরে আগুন লাগিয়ে চিৎকার করতে থাকলে আশেপাশের লোকজন আগুন নিভানোর জন্য এগিয়ে এসে পায়ে গামছা বাধা এবং অর্ধ জবাইকৃত গুরুতর আহত অবস্থায় ভিকটিমকে উদ্ধার করে প্রথমে জে কে মেমোরিয়াল হাসপাতাল এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরবর্তীতে ২০শে অক্টোবর ২০১৮ তারিখ সকাল ০৬ টার দিকে ভিকটিম উক্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

এ ঘটনায় ভিকটিমের বড় ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাউজান থানায় ৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং-১১, তারিখ ১৯ অক্টোবর ২০১৮ খ্রিঃ, ধারা- ৩০২/৩৪ পেনাল কোড, জিআর ১৯৬/১৮।
উল্লেখ্য যে, নিহত ভিকটিমের আত্মীয়-স্বজন তাকে পরিকল্পিতভাবে হত্যা করে বিষয়টি অন্য দিকে প্রবাহিত করার জন্য নিজেদের শরীরে এবং ঘরে আগুন লাগিয়ে চিৎকার করতে থাকলে আশেপাশের লোকজন আগুন নিভানোর জন্য এগিয়ে আসে এবং তাদের নিকট আত্মীয় ধৃত আসামী মোঃ নজরুল ইসলাম @প্রকাশ কালন তাদেরকে উদ্ধারের জন্য সেখানে আসে। পরবর্তীতে তাদের উদ্ধারের কার্যক্রম এবং চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার বিষয়ে নজরুল এর কার্যক্রম সন্দেহজনক হওয়ায় রাউজান থানার পুলিশের বিশেষ তদন্তে ধৃত আসামী নজরুলের উক্ত হত্যাকান্ডের সাথে সম্পৃক্ততা পাওয়ায় অভিযোগপত্রে তাকে অভিযুক্ত করা হয়, এবং বিজ্ঞ আদালত মোঃ নজরুল ইসলাম (কালন ,সাবেক মেম্বার) এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারী করেন।
উক্ত নৃশংস হত্যাকান্ডের পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা নজরধারী অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, উক্ত মামলার ঘটনায় অভিযোগপত্রে অভিযুক্ত ও ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ নজরুল ইসলাম @কালন (সাবেক মেম্বার) চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন দক্ষিণ সর্ত্তা চিকদাইর এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৫ জুলাই ২০২২ ইং তারিখ বিকেল ০৬:৪৫ র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ নজরুল ইসলাম @কালন (৪৭), পিতা-মৃত বাদশা মিয়া, সাং-দক্ষিন সত্তা চিকদাইর, থানা- রাউজান, জেলা- চট্টগ্রামকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী বলে স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD