1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
রাঙ্গামাটির নানিয়ারচর সেতুটি 'বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ' নামে নামকরণ করার দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের মানববন্ধন - DeshBarta
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় সমাজসেবক নিপুর চৌধুরীর উদ্যোগে হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে

রাঙ্গামাটির নানিয়ারচর সেতুটি ‘বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ’ নামে নামকরণ করার দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের মানববন্ধন

  • সময় বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ৫১ পঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার সেতুটি বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ এর নামে নামকরণ করার দাবিতে মানববন্ধন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙ্গামাটি জেলা শাখা। বৃহস্পতিবার (১২ জানুয়ারী) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নাগরিক পরিষদ রাঙ্গামাটি জেলা সহ-সভাপতি কাজী জালোয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান, মহাসচিব আলমগীর কবির, রাঙ্গামাটি জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মো: হাবীব আজম, ছাত্র নেতা শহীদুল ইসলাম, পারভেজ প্রমুখ।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, নানিয়ারচর সেতুটি বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ সেতু নামে নামকরণ করার জন্য পার্বত্যবাসী দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছিলো। কিন্তু সাধারণ পার্বত্যবাসীর দাবীকে পাশ কাটিয়ে সেতুটি চুনিলাল দেওয়ান এর নামে সেতুটি নামকরণ করে সরকার প্রজ্ঞাপন জারি করে। এতে পার্বত্য এলাকার সাধারণ জনগন খুবই মর্মাহত হয়েছে। মানববন্ধনে বক্তারা সরকারের কাছে মুক্তিযোদ্ধার প্রতি সম্মানের মূল্যায়ন করে উক্ত প্রজ্ঞাপনটি বাতিলসহ নানিয়ারচর উপজেলার সেতুটির নাম পূনরায় বীর শ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ সেতু নামে নামকরণ করার দাবী জানান।
উল্লেখ্য, নানিয়ারচর উপজেলাধীন সড়ক ও জনপদ অধিদপ্তরের রাঙ্গামাটি সড়ক বিভাগাধীন বগাছড়ি-নানিয়ারচর-লংগদু জেলা মহাসড়ক (জেড-১৬১২)-এর ১০ম কিলোমিটারে নির্মিত নানিয়ারচর সেতুটির নাম চিত্রশিল্পী “বাবু চুনিলাল দেওয়ান সেতু” নামে নামকরণের নিমিত্তে গত ৩ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দে সরকার একটি প্রজ্ঞাপন জারি করেন।
আর মুক্তিযুদ্ধের সময়ে বীর শ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ নিয়মিত পদাতিক সৈন্য হিসেবে কর্মরত ছিলেন। নানিয়ারচর উপজেলার বুড়িঘাট গ্রামে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ যুদ্ধে ১৯৭১ সালে তিনি মর্টার শেলের আঘাতে শহীদ হন। সেই সময়ে তাঁকে রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার বুড়িঘাটে একটি টিলার ওপর সমাহিত করা হয়। কিন্তু পার্বত্যবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসলেও সেতুটির পাশে ঘুমিয়ে থাকা বাংলা মায়ের শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ নামে নাম করা হয়নি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD