1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
রাঙ্গুনিয়া শান্তিনিকেতনে সরকারী রাস্তায় গৃহ নির্মাণ যাতায়াতে বিঘ্নতা : রাস্তা পুনরুদ্ধার দাবী - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে ডিজিটাল মেলা উদ্বোধন করলেন নজরুল ইসলাম চৌধুরী এমপি “সিজল”র শান্তিরহাট শাখার শুভ উদ্ভোধন “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট

রাঙ্গুনিয়া শান্তিনিকেতনে সরকারী রাস্তায় গৃহ নির্মাণ যাতায়াতে বিঘ্নতা : রাস্তা পুনরুদ্ধার দাবী

  • সময় বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ২২ পঠিত

মোহাম্মদ আলমগীর, রাঙ্গুনিয়াঃ

রাঙ্গুনিয়া উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন পরিষদের তালিকাভুক্ত সড়ক ‘শান্তিনিকেতন মিয়াজীপাড়া আমীন একাডেমী রোড’-এর জায়গা দখলে সামাজিক বাধা উপেক্ষা ও ইউনিয়ন পরিষদের বিধি অমান্য করে গৃহ নির্মাণ করা হয়। মিয়াজীপাড়া সমাজ উন্নয়ন পরিষদের সহকারী সর্দার এজাহার সিকদার, মসজিদ উন্নয়ন ও পরিচালনা কমিটির সভাপতি নাসির উদ্দীন শামুর বাধা ও ইউপি মেম্বার নূরুল আবছার কালু শাহর নির্দেশ অমান্য করে বিদেশ প্রবাসী বাদশাহ্ আলম ও তার ভাই ট্যাক্সি ড্রাইভার ফজলুল কবির ফজু নির্মাণ কাজ অব্যাহত রাখে। বিষয়টি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নূরুল্লাহকে অবহিত করা হলে তার পক্ষে মেম্বার কালুশাহ্ তাদেরকে সার্ভেয়ার দ্বারা ভূমি পরিমাপ করে রাস্তার জায়গার পর ঘরের নলকূপ ও ছাদের পানি নিষ্কাশনের জন্য নালার জায়গা রাখার নির্দেশ দেন। এরপরও ব্যবহৃত পানি নিষ্কাশনের নালার জায়গা না রেখে অপরিকল্পিতভাবে নির্মাণকাজ অব্যাহত রাখায় নলকূপ ও ছাদের পানিতে রাস্তাটি ডুবে যায়। এতে রাস্তার মূল্যবান গাছগুলো মরে যাচ্ছে এবং সমাজবাসীর যাতায়াতে বিঘ্নতা সৃষ্টি হচ্ছে। এঅবস্থায় সরকারী রাস্তার জায়গা পুনরুদ্ধার ও সমাজবাসীর যাতায়াতে দুরাবস্থার বিষয়টি বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা রাঙ্গুনিয়া উপজেলা মডেল শাখা কর্তৃক ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়।
১৯৯৫ সালে আমীন একাডেমীর আবেদনে তৎকালীন রাঙ্গুনিয়া থানা নির্বাহী কর্মকর্তা জনগুরুত্বপূর্ণ এ সড়কে ব্রিক সলিন কাজের বরাদ্দ দেন। ব্রিক সলিন নষ্ট হলে মানবাধিকার সংস্থার আবেদনে ২০১৭-১৮ অর্থবছরে উপজেলা পরিষদের বিশেষ বরাদ্দে এ রোডে পুনরায় ব্রিক সলিন হয়। চলতি অর্থবছরে জেলা পরিষদ কর্তৃক এ রোডের ড্রেনেজ ব্যবস্থাসহ আরসিসি বরাদ্দ তালিকাভুক্ত হয়।
সমাজবাসীর বাধা ও ইউপি প্রতিনিধির নির্দেশনা উপক্ষো করে সরকারী রাস্তার জায়গা দখল, পয়ঃনিষ্কাশন বিধি ও পরিবেশ দূষণ আইন অমান্য করায় সমাজবাসী গৃহনির্মাণে জড়িত ব্যাক্তিদ্বয়ের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD