1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
রাতভর পুলিশের অভিযানে কাউখালীতে অপহৃত ইটভাটার তিন শ্রমিক উদ্ধার - DeshBarta
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় সমাজসেবক নিপুর চৌধুরীর উদ্যোগে হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে

রাতভর পুলিশের অভিযানে কাউখালীতে অপহৃত ইটভাটার তিন শ্রমিক উদ্ধার

  • সময় সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ৫২ পঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ গত বুধবার (২৮ ডিসেম্বর) মধ্যরাতে রাঙ্গামাটির কাউখালীর কলমপতি ইউনিয়নের তারাবুনিয়ার খাঁজা গরীবে নেওয়াজ ইটভাটা ভাটা থেকে অপহৃত তিন শ্রমিককে সোমবার (২ জানুয়ারী) ভোররাতে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত হলেন, মো. জিয়াউর রহমান (২৮), আহসান উল্লাহ (২৯) ও মো. মোসলেম উদ্দিন (৪০)। কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের দুর্গম ডাবুন্যাছড়ি ও আশে পাশের বিস্তৃত এলাকায় পুলিশের অভিযানের মুখে টিকতে না পেরে অপহরনকারীরা অপহৃতদের রাউজানের রাবার বাগান এলাকায় ফেলে পালিয়ে যায়। খরব পেয়ে উদ্ধার অভিযানে থাকা কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ আব্দুল হালিমের নেতৃত্বে কাউখালী থানা পুলিশের একটি দল তাদেরকে কাউখালীতে নিয়ে আসে। উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ আলী জানান, ৩১ ডিসেম্বর রাত ১০টায় কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা এলাকা থেকে মুক্তিপণের অগ্রিম ৫ লাখ টাকা গ্রহণকালে ২ জনকে আটক করা হয়। পরে তাদের আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে জিজ্ঞাবাদে আটককৃতদের দেয়ার তথ্যের ভিত্তিতে অপহৃতরা ডাব্বুনিয়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসী বাবু মারমার হেফাজতে থাকার বিষয়টি নিশ্চিত করেন। ভোর রাতে ওসি পারভেজ আলীর দিক নির্দেশনায় ও ওসি (তদন্ত) মো. আব্দুল হালিমের নেতৃত্বে পুলিশের ৫টি টিম বিভক্ত হয়ে কাউখালীর ডাব্বুনিয়া এলাকার সম্ভাব্য স্থানটি ঘিরে ফেলে এবং পুলিশের সবকটি টিম একত্রিত হয়ে দুর্গম ডাব্বুনিয়া ছড়া পাহাড়ে অভিযান পরিচালনা করে।

পুলিশের অভিযান নিশ্চিত জেনে সন্ত্রাসীরা অপহৃতদের কাউখালীর রাউজানের রাবার বাগান এলাকায় ফেলে চলে যায়। পরে অপহৃতরা রাউজান হয়ে হাটহাজারীর থানার ফতেয়াবাদ এলাকায় ইটভার মালিক আলমগীর কোম্পানীর সন্ধানে যায়। এ খবর অভিযানে থাকা পুলিশের ওসি (তদন্ত) আব্দুল হালিম জানার পর তৎক্ষণাৎ ফতেয়াবাদ এলাকায় গিয়ে তাদের উদ্ধার করেন। পরে তাদের কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে রাঙ্গামাটিতে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় পুলিশ অপহরণকারীদের ধরতে পারেনি।
এদিকে, সোমবার (২ জানুয়ারী) বিকাল ৪টায় রাঙ্গামাটি পুলিশ সুপার কার্যালয়ে অপহৃত তিন শ্রমিকদের সাথে নিয়ে সংবাদ সম্মেলন করে উর্ধতন পুলিশ কর্মকর্তারা। এসময় পুলিশ কর্মকর্তারা জানান, রাঙ্গামাটি জেলা পুলিশ অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহৃত তিনজনকে উদ্ধার করতে সক্ষম হয় বলে জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD