1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
রানির আনুষ্ঠানিক তোলা শেষ দিনের ছবি - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২০ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

রানির আনুষ্ঠানিক তোলা শেষ দিনের ছবি

  • সময় বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৩ পঠিত

রানির ছবি তোলা ছিল সম্মানের এবং একটি বিশেষ অধিকারের বলে মন্তব্য করেছেন জনসাধারণের জন্য রানি দ্বিতীয় এলিজাবেথের সর্বশেষ ছবি তোলার কারিগর। পিএ মিডিয়া ফটোগ্রাফার জঁ বার্লো রানির মৃত্যুর দু’দিন আগে মঙ্গলবার নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে রানির সাক্ষাতের সময় ছবি তুলেছিলেন।
জঁ বার্লো বেশ কিছু অনুষ্ঠানে রানির ছবি তুলেছেন। তিনি বলেছেন, লিজ ট্রাস আসার আগমুহূর্ত পর্যন্ত কথা বলার সময় বেশ হাসিখুশি ছিলেন রানি। রানি ওই সময় আবহাওয়া এবং পরিবেশ কতটা অন্ধকার রয়েছে তা নিয়ে কথা বলেছিলেন। শারীরিকভাবে তিনি নাজুক থাকলেও বেশ ফুরফুরে মেজাজে ছিলেন। বার্লো ছয় বছর ধরে পিএ মিডিয়ায় কাজ করছেন।তিনি বলেছেন, চলতি বছরের জুনে যখন তিনি রানির ছবি তোলেন, ওই সময় রানি আরো সুস্থ ছিলেন। এর আগের বছরও রানির হাস্যোজ্জ্বল ছবি তুলেছেন তিনি।

সদ্য প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের স্মরণে এক মিনিট নীরবতা পালন করবে যুক্তরাজ্য। গতকাল সোমবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাসের মুখপাত্র বলেন, ১৮ সেপ্টেম্বর জাতীয়ভাবে এ স্মরণ কর্মসূচি পালন করা হবে। যুক্তরাজ্যের স্থানীয় সময় ১৮ সেপ্টেম্বর রাত ৮টায় পুরো দেশ এক মিনিট নীরবতা পালন করবে বলে জানানো হয়েছে। পরদিন ১৯ সেপ্টেম্বর বেলা ১১টায় লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া হবে। রানির অন্ত্যেষ্টিক্রিয়ার রাজপরিবারের সদস্য, ব্রিটিশ রাজনীতিক ও বিশ্বনেতারা অংশ নেবেন।অন্ত্যেষ্টিক্রিয়ার আগে চার দিন রানির মরদেহ ওয়েস্টমিনস্টার হলে রাখা হবে। এ সময় সর্বসাধারণ রানির কফিন দেখার সুযোগ পাবে। তার প্রতি শ্রদ্ধা জানাতে পারবে।

গত বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ। তার বয়স হয়েছিল ৯৬ বছর। মাত্র ২৫ বছর বয়সে ব্রিটিশ রাজত্বের দায়িত্ব নিয়েছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। তিনি ৭০ বছর রাজকার্য পরিচালনা করে অনন্য ইতিহাস গড়েন। রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর তার বড় ছেলে ৭৩ বছর বয়সী তৃতীয় চার্লস স্বয়ংক্রিয়ভাবে নতুন রাজা হয়েছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD