1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
রাসূল (সা.) এর আদর্শ বাস্তবায়নের মাধ্যমেই সুন্দর সমাজ বিনির্মাণ করা সম্ভব - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

রাসূল (সা.) এর আদর্শ বাস্তবায়নের মাধ্যমেই সুন্দর সমাজ বিনির্মাণ করা সম্ভব

  • সময় সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৫ পঠিত

মুজতবা হাসান চৌধুরী নুমান

হাফিজ মাছুম আহমদ দুধরচকী,সিলেট থেকেঃ বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া’র মুহতারাম সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুজতবা হাসান চৌধুরী নুমান বলেন, তালামীয কর্মীদের আদর্শ সমাজ বিনির্মাণের লক্ষ্যে কাজ করে যেতে হবে। সুন্দর সমাজ উপহার দিতে রাসূল (সা.) এর আদর্শকে সমাজে ছড়িয়ে দিতে হবে। আর রাসূল (সা.) এর আদর্শকে বাস্তবায়নের মাধ্যমেই সুন্দর সমাজ বিনির্মাণ করা সম্ভব। যোগ্য নেতৃত্ব ও কর্মতৎপরতার মাধ্যমে উন্নত দেশ গঠন এবং দেশের উন্নতি ও অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে ছাত্রসমাজের ভূমিকা অপরিসীম। এটা সর্বজন বিদিত যে, একঝাক তরুণ মেধাবী পারে একটি সুন্দর, সুখি ও সমৃদ্ধ আদর্শ সমাজ বিনির্মাণ করতে। ইসলামে তারুণ্যের গুরুত্ব অপরিসীম। এজন্য ইসলামে বার্ধক্য আসার পূর্বে তারুণ্যকে গণিমত মনে করে কাজে লাগানোর তাগিদ দেওয়া হয়েছে। অতএব তালামীয কর্মীরা তোমাদের তারুণ্যকে কাজে লাগিয়ে রাসূল (সা.) এর আদর্শকে বাস্তবায়ন করে একটি সুন্দর সমাজ গঠনে কাজ করে যেতে হবে।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া নবীগঞ্জ সরকারি কলেজ আয়োজিত ‘ইসলামি সমাজ বিনির্মাণে ছাত্রসমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলা বলেন।

০৪ সেপ্টেম্বর 20২২, রোজ রবিবার, সকাল ১০টায় দেওয়ান আব্দুছ সালাম হাফিজিয়া মাদরাসা ময়দানে নবীগঞ্জ সরকারি কলেজ তালামীযের সভাপতি আব্বাস উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেওয়ান রফিক আহমদ তারিফের সাঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা সভাপতি মো. ছাদেকুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় অফিস সম্পাদক মো. আব্দুল মুহিত রাসেল, বর্তমান কেন্দ্রীয় সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন খান, মারুফ আহমদ, হবিগঞ্জ জেলা সহ সভাপতি মুহাম্মদ ইমরান আল-ইমন, নবীগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক শেখ এম মুজাহিদ।

সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ অফিস সম্পাদক মাওলানা মুজিবুর রহমান, মুসলিম হ্যান্ডস ইন্টারন্যাশনাল বাংলাদেশ নবীগঞ্জ প্রতিনিধি মাওলানা আব্দুল কাইয়ুম, নবীগঞ্জ উপজেলা তালামীযের সহ সাধারণ সম্পাদক তালুকদার আবুল হায়াত রুহিন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত, আবু সুফিয়ান হারুন, প্রচার সম্পাদক সাব্বির আহমদ।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া নবীগঞ্জ সরকারি কলেজ শাখার সহ-সাধারণ সম্পাদক মো. মকবুল হুসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. মুজিবুর রহমান, প্রচার সম্পাদক ইশফাক আহমদ তুহিন, সহ-প্রচার সম্পাদক শেখ তাজুল ইসলাম তপন, সদস্য নাইমুর রহমান ও ইউনিয়ন আল ইসলাহ নেতৃবৃন্দ ও মাদরাসার শিক্ষকবৃন্দ।
সেমিনারের দ্বিতীয় অধিবেশনে ১৫ জন অসহায় এতিম ছাত্রদের সুন্নাতে খতনা দেওয়া হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD