1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
"লোভ-লালসার এপিঠ-ওপিঠ" -মুহাম্মদ আরিফ খান - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:২০ অপরাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে ডিজিটাল মেলা উদ্বোধন করলেন নজরুল ইসলাম চৌধুরী এমপি “সিজল”র শান্তিরহাট শাখার শুভ উদ্ভোধন “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট

“লোভ-লালসার এপিঠ-ওপিঠ” -মুহাম্মদ আরিফ খান

  • সময় শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ৭৮ পঠিত

অ্যাকাউন্টে ভুলে আসা ৩ কোটি টাকা তুলে গ্রেফতার আদম ব্যবসায়ী।সোনালী ব্যাংক লিমিটেড গাইবান্ধা শাখা থেকে ৩ কোটি ২৫ লাখ টাকা ট্রান্সফারের সময় ডাচ-বাংলা ব্যাংকের প্রধান কার্যালয়ের পরিবর্তে ভুলবশত চলে যায় ঢাকার একজন গ্রাহকের অ্যাকাউন্টে। তার নাম আবু তাহের তিনি পেশায় একজন আদম ব্যাপারী। এত অর্থ একসঙ্গে পেয়ে তিনি ও আর দেরি করেননি।

১৫ লাখ টাকা তার অ্যাকাউন্টে জমা রেখে তুলে নেন বাকি ৩ কোটি ১০ লাখ টাকা। তাকে গ্রেফতার করে মাত্র ৩০ লাখ টাকা উদ্ধার করা হলেও অবশিষ্ট ২ কোটি ৮০ লাখ টাকা কোথায় আছে তা জানতে ও উদ্ধারে তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।মূলত,একটি ডিজিট ভুলের কারণে সোনালী ব্যাংকের ভাউচারের সোয়া তিন কোটি টাকা যোগ হয়ে যায় আমির ইন্টারন্যাশনাল নামে আবু তাহেরের একটি অ্যাকাউন্টে। বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে এ ব্যাপারে সংবাদ সম্মেলন করেন গাইবান্ধার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার এআরএম আলিফ।

কুড়িয়ে পাওয়া প্রায় দুলাখ টাকা ফিরিয়ে দিল দিন মজুর।শংকর কুমার সাহা নামে বরিশাল নগরীর এক আটা-ময়দার মিল মালিক তিনদিন আগে খোয়া যাওয়া প্রায় দু লাখ টাকা আবার ফেরত পেয়েছেন। কিন্তু যে দিনমজুর টাকা পেয়েছিলেন, তিনি তার নাম ঠিকানা প্রকাশ না করেই স্থানীয় কাউন্সিলরের কাছে টাকাটা জমা দিয়েছিলেন। আর তাই টাকার মালিক টাকাটা পেলেও কারো কাছে কৃতজ্ঞতা প্রকাশ করারও সুযোগ পাননি। শংকর কুমার সাহা গত ৬ আগস্ট ১ লাখ ৯০ হাজার টাকা একটি শপিং ব্যাগে নিয়ে মোটরসাইকেলে ঝুলিয়ে নগরীর হাটখোলা কার্যালয়ের উদ্দেশ্যে রওনা দেন এবং পৌছে দেখেন সাথে থাকা টাকা ভর্তি ব্যাগ নেই। তাৎক্ষনিক টাকার সন্ধানে নেমে পড়েন তিনি। পথে যে কয়টি দোকানে সিসি ক্যামেরা রয়েছে,সকল ক্যামেরার ফুটেজ দেখে কোনো সন্ধান পাননি। গত ৮ আগস্ট দিনভর মাইকিং ও করেনএবং টাকা ফিরিয়ে দিলে পুরস্কার দেয়ারও ঘোষণা দিলেন।অপরদিকে টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি একজন দিন মজুর। তিনি মাইকিং শুনে স্থানীয় কাউন্সিলর মর্তুজা আবেদীনের কাছে,তার (দিন মজুরের) নাম পরিচয় গোপন রাখার শর্তে টাকা গুলো জমা দিয়ে যান।

উপলব্ধিঃ

এ মাসেই ঘটে যাওয়া দেশের গাইবান্ধা ও বরিশালের ঘটনা দুটো আমাদের মনে করিয়ে দেয় যে,সমাজে এমনও মানুষ রয়েছে, যিনি মিথ্যা, প্রতারণা, ছলচাতুরী এসবের মধ্যে নেই। সংখ্যায় কম হলেও সৎ ও ন্যায়পরায়ণ মানুষ সমাজে এখনো রয়েছে। তথ্য প্রযুক্তির এ যুগে,ভুলে জমা হওয়া ব্যাংক অ্যাকাউন্টের টাকা ভোগ করতে পারবেননা,সেটা নিশ্চিতভাবে যেনেও তা লোপাট করার জন্য আবু তাহেরদের মতো লোভী ব্যবসায়ীরা কতইনা পায়তারা চালায়।অপরদিকে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত না দিলে কোন সমস্যা হবেনা যেনেও,এমনকি নিজের নাম পরিচয় পর্যন্ত গোপন রাখা দিন মজুরদের মতো নির্লোভী মহান মানুষেরাও আমাদের সমাজে এখনো আছেন,যাদের হাত ধরে এগিয়ে যায় আমাদের সমাজ,দেশ ও জাতি।নির্লোভী এসব মানুষেরা দীর্ঘজীবী হোক। এটাই কাম্য।বেঁচে থাকুক মানবতা, জয় হোক সততার।

লেখকঃ ব্যাংকার ও ডিজিটাল মার্কেটার

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD