1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান - বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন - DeshBarta
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
বাগে সিরিকোট তাহফিজুল কুরআন একাডেমির শুভ উদ্বোধন চন্দনাইশে যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন অবৈধভাবে নদীর বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা জাতীয় সংসদে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দোয়া ও মেজবান অনুষ্ঠিত চন্দনাইশে সৌরিতা জাগ্রত মহিলা সমিতির কম্বল বিতরণ বোয়ালখালীতে জ্যৈষ্ঠপুরা যুব সংঘের উদ্যোগে কম্বল বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় নেতা-কর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বনভোজন অনুষ্টিত হয়। বোয়ালখালীতে ফেসবুকে অপ-প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন অনুষ্ঠিত

শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

  • সময় রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৯১ পঠিত

চট্টগ্রাম ইপিজেড এলাকার নয়ারহাট বিদ‍্যুৎ অফিস সংলগ্নে আয়াত নামে একটি ৫ বছরের শিশুকে নৃশংস ভাবে হত‍্যা করে ৬ টুকরো করে সাগরে ফেলে দেওয়ার মতো একটি জঘণ্যতম ঘটনা ঘটেছে। উক্ত এই ঘটনার বিস্তারিত বর্ণনা জানতে এবং পরিবারের প্রতি সমবেদনা জানাতে ২৬ নভেম্বর রোজ শনিবার বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে ফাউন্ডেশনের মহাসচিব মুহাম্মদ আলীর নেতৃত্বে একটি প্রতিনিধি টিম শিশুর বাড়িতে যান।

ঘটনাস্থলে গিয়ে পরিবারের সদস্যদের থেকে জানা যায় যে গত ১৫ নভেম্বর সকালে বাড়ির পাশে মক্তবে যাওয়ার উদ্দেশ্যে বের হলে শিশুর দাদার সাথে দেখা হয়। এরপর থেকে শিশুটি আর বাসায় ফিরে নি। ঘাতক আবির আলীর স্বীকারোক্তিতে জানা যায় মুক্তিপণের জন‍্যই এই হত‍্যাকান্ড ঘটিয়েছে। ঘটনার দিন শিশুটিকে অপহরণের সময় চিৎকার করলে তাকে শ্বাসরোধ করে হত‍্যা করে ; এরপর আকমল আলী এলাকায় নিয়ে শিশুটিকে ৬ টুকরো করে বস্তায় ভরে সাগরে ফেলে দেয়। নিখোঁজের ১০ দিন পর এই হত‍্যাকান্ড বা টুকরো করা মরদেহ উদ্বার করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এমতাবস্থায় বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে ফাউন্ডেশনের মহাসচিব মুহাম্মদ আলী পরিবারের সমবেদনা জানাতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে বলেন এই নিষ্পাপ ছোট শিশুর নৃশংস হত‍্যাকান্ড কোন ভাবেই মেনে নেওয়া সম্ভব নয়; পরিবারের প্রতি সমবেদনা জানানোর ভাষা আমাদের নেই। তিনি এ এসময় আরো বলেন, এই সমস্ত নর পিশাচদের সর্বোচ্চ এবং দৃষ্টান্তমূলক শাস্তি মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে করতে হবে তবেই সমাজ থেকে এই ধরনের ঘটনা কমে আসবে।
এই সময় আরও উপস্থিত ছিলেন, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের অর্থ সচিব হাফিজুর রহমান, পরিচালক সামসুন নাহার সামু, দৈনিক আজকের মানব সময় পত্রিকার সম্পাদক মোসলেহ উদ্দিন বাহার, দৈনিক অপরাধ অনুসন্ধানের সম্পাদক সাংবাদিক মোঃ খলিলুর রহমান, সাংবাদিক জাকারিয়া হোসেন সাগর, চট্টগ্রাম বন্দর থানা ছাত্রলীগের সহ সভাপতি মোঃ ওমর ফারুক নয়ন, থানা জাতীয় শ্রমিকলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃ শহিদুজ্জামান অনিক, মোঃ জিয়াউল ইসলাম, মোঃ মেহেদী হাসান প্রমূখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD