1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
সরকার শিক্ষার্থীদের নতুন বইয়ের সাথে উপবৃত্তি দিয়ে দেশে শিক্ষার হার বাড়িয়েছেন...হিরন জয় ত্রিপুরা - DeshBarta
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
বাগে সিরিকোট তাহফিজুল কুরআন একাডেমির শুভ উদ্বোধন চন্দনাইশে যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন অবৈধভাবে নদীর বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা জাতীয় সংসদে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দোয়া ও মেজবান অনুষ্ঠিত চন্দনাইশে সৌরিতা জাগ্রত মহিলা সমিতির কম্বল বিতরণ বোয়ালখালীতে জ্যৈষ্ঠপুরা যুব সংঘের উদ্যোগে কম্বল বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় নেতা-কর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বনভোজন অনুষ্টিত হয়। বোয়ালখালীতে ফেসবুকে অপ-প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন অনুষ্ঠিত

সরকার শিক্ষার্থীদের নতুন বইয়ের সাথে উপবৃত্তি দিয়ে দেশে শিক্ষার হার বাড়িয়েছেন…হিরন জয় ত্রিপুরা

  • সময় রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
  • ৫৫ পঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ইচাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২০২৩ সালের নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত দুই বছর বই উৎসব হয়নি। করোনা নিয়ন্ত্রণে আসায় আজ রোববার নতুন শিক্ষাবর্ষের প্রথম দিনে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় উৎসব করে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে পাঠ্যবই তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

রোববার (১ জানুয়ারি) সকালের দিকে বই বিতরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা।

এ সময় কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বছরের প্রথম দিনে নতুন মলাটের বই তুলে দেন তিনি।

বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। নতুন মলাটের গন্ধ শুকছেন অনেকে। এছাড়া ও নতুন বই খুলে দেখতে শুরু করেন তারা।

এদিকে প্রচলিত পদ্ধতি থেকে বেরিয়ে আসতে ঢালাওভাবে সাজানো হচ্ছে শিক্ষা ব্যবস্থা। এর জন্য সম্পূর্ণ নতুন এক কারিকুলাম বাস্তবায়ন করতে যাচ্ছে শিক্ষা বিভাগ।

প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে নতুন শিক্ষাক্রম আজ থেকে বাস্তবায়ন করা হচ্ছে। শুরুতে প্রথম, ষষ্ঠ ও সপ্তম এবং বাকি শ্রেণিগুলোতে ২০২৪ সাল থেকে পর্যায়ক্রমে এই শিক্ষাক্রম চালু হবে।

বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দেয়া সরকারের পক্ষে একটা বড় চ্যালেঞ্জ জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা বলেন, আওয়ামী লীগ সরকার প্রাথমিক থেকে মাধ্যমিক স্তরের সকল শিক্ষার্থীকে নতুন বইয়ের সাথে উপবৃত্তি দিয়ে দেশে শিক্ষার হার বাড়িয়েছেন। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশের শিক্ষার্থীদের আর্ন্তজাতিক মানের শিক্ষা ব্যবস্থায় গড়ে তোলা হয়েছে।

ইচাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি মেম্বার সুমন ত্রিপুরার সভাপতিত্বে বই উৎসবে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুদুঅং মারমা, সদস্য প্রীতিময় ত্রিপুরা, মাটিরাঙা উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক মো: জাফর ও মাটিরাঙা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মো: আলাউদ্দীন আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD