1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
সাংবাদিক ইলিয়াছ আরমানের মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের মানববন্ধন - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

সাংবাদিক ইলিয়াছ আরমানের মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের মানববন্ধন

  • সময় রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ২৯ পঠিত

জেপু.দত্ত,চকরিয়া প্রতিনিধি ঃ

বান্দরবানের লামার আজিজ নগরের সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক যুগান্তর লামা প্রতিনিধি সাংবাদিক ইলিয়াছ আরমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের সংগঠন চকরিয়া উপজেলা প্রেসক্লাব।

আজ রবিবার (০২অক্টোবর) দুপুর সাড়ে বারোটার সময় চকরিয়া আনোয়ার শপিং কমপ্লেক্সের সামনে সড়কে প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টালের কর্মরত প্রতিনিধিদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি ও দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি মসুর মহসিনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠের চকরিয়া প্রতিনিধি ইবনে আমিন, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠের চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আজিজনগরে এক নারীর বিরুদ্ধে হয়রানী মূলক মামলার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনের সংবাদ প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে ইলিয়াছ আরমানকে জড়িয়ে একটি মামলাটি দায়ের করা হয়। মামলা দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না। যারা মামলা হামলা করে সাংবাদিকদের কলম বন্ধ করতে চান। তারা বোকার স্বর্গে বসবাস করছেন। মামলা কোন ভাবে আমাদের আটকাতে পারবেন না।

অনতিবিলম্বে সাংবাদিককে জড়িয়ে দায়ের হয়রানি মূলক মামলা প্রত্যাহার করে নেয়ার জোর দাবী জানান উপস্থিতি বক্তারা। যদি হয়রানি মূলক ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার থেকে সাংবাদিকদের নাম প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন, দৈনিক যায়যায় দিনের চকরিয়া প্রতিনিধি মনজুর আলম, বাংলাদেশ প্রতিদিনের চকরিয়া প্রতিনিধি জিয়া উদ্দিন ফারুক, দৈনিক নয়া দিগন্তের চকরিয়া প্রতিনিধি রফিক আহমদ, দৈনিক এই আমার দেশ ও একাত্তর পোস্টের চকরিয়া প্রতিনিধি জেপুলিয়ান দত্ত জেপু,দৈনিক জবাবদিহির চকরিয়া প্রতিনিধি আব্দুল করিম বিটু দৈনিক বাকখালির চকরিয়া প্রতিনিধি সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সদস্য আব্দুল হামিদ, শাহাদাত আলী জিন্নাহ, জমির হোসেন, সুমন কান্তি দাশ, রুত্তম গণি মাহমুদ, দৈনিক আপন কন্ঠের জুলফিকার আলী ভুট্টো, মিজানুর রহমান, জিয়াউল হক জিয়া, মো: সেলিম, ওমর আলী, শাহ আলম, খায়রুল বশর প্রমূখ।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর বাদে জুম্মা উপজেলার আজিজনগর ইউনিয়নে একটি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ১৭ সেপ্টেম্বর এই ঘটনার বিবরণ দিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। এর জের ধরে ২৬ সেপ্টেম্বর খুরশিদা নামে ওই এলাকার এক মহিলা চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫, ও ৩৫ ধারায় মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো কক্সবাজারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে জানা যায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD