1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
সার্চ কমিটির মাধ্যমেই নতুন নির্বাচন কমিশনঃ প্রধানমন্ত্রী - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

সার্চ কমিটির মাধ্যমেই নতুন নির্বাচন কমিশনঃ প্রধানমন্ত্রী

  • সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ১০৭ পঠিত

ইসমাইল চৌধুরী, মহানগর প্রতিনিধি

সার্চ কমিটির মাধ্যমেই নতুন নির্বাচন কমিশন গঠন করবেন বলে সাফ জানিনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ফেব্রুয়ারীতে শেষ হচ্ছে। এর আগেই মহামান্য রাষ্ট্রপতি একটি সার্চ কমিটি গঠন করবেন। উক্ত কমিটির মাধ্যমেই নতুন নির্বাচন কমিশন গঠন করবেন তিনি। নতুন নির্বাচন কমিশনই পরবর্তী জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করবেন।

গত সোমবার (৪ অক্টোবর) গণভবন থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। জাতিসংঘের ৭৬ তম সাধারণ অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরে সফরের অভিজ্ঞতা জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, তখন অনেক অভ্যুত্থান, পাল্টা-অভ্যুত্থান হয়েছে। অনেক সেনা ও বিমান বাহিনীর সদস্যদের বিনাদোষে প্রাণ দিতে হয়েছে। এসবের তদন্ত হওয়া প্রয়োজন; বিচার হওয়া প্রয়োজন।

প্রধানমন্ত্রী রোহিঙ্গা শরনার্থী সম্পর্কেও বিস্তারিত কথা বলেন। তিনি বলেন, রিফিউজি থাকলে কিছু লোকের বোধহয় একটু লাভই হয়।কারণ রিফিউজি চলে গেলে-তো ওদের চাকরিই থাকবেনা। বিভিন্ন সংস্থা থেকে আমরা অনেক প্রস্তাব পাই যে, রোহিঙ্গাদের জন্য এটা করে দিই, ঐটা করে দিই। আমরা বলি যে ঠিক আছে, কাজগুলো আপনারা করেন তবে এখানে না; মিয়ানমারে। ওখানে করে ওদেরকে নিয়ে যান।

রোহিঙ্গা শরনার্থী সংকট এবার পঞ্চম বছরে গড়িয়েছে। কিন্তু ওদের একজনকেও মিয়ানমারে ফেরত পাঠানো সম্ভব হয়নি। তার উপর আবার মিয়ানমারের রাজনৈতিক পট পরিবর্তনে অনিশ্চয়তা আরো বেড়েছে। এসব বিষয় তুলে ধরে এবার জাতিসংঘে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেছেন, এ সমস্যার একটি স্থায়ী সমাধান খুঁজে বের করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের জোড়ালো ভূমিকা আশা করি। মিয়ানমারকে অবশ্যই তার নাগরিকদের ফিরিয়ে নেয়ার পরিবেশ সৃষ্টি করতে হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD