1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধু বারবার কারাবরণ করে ছিলেন- বদিউল আলম - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধু বারবার কারাবরণ করে ছিলেন- বদিউল আলম

  • সময় বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ৪২ পঠিত

সেলিম চৌধুরী নিজস্ব সংবাদদাতাঃ-

পটিয়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী বের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এক আলোচনা সভা বীরমুক্তিযোদ্ধা একেএম আবদুল মতিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শামসুদ্দিন আহমদ। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম।

অধ্যাপক আজিজুল হক মানিকের পরিচালনায় সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন এডভোকেট বদিউল আলম, বীরমুক্তিযোদ্ধা আবুল বশর, চৌধুরী মাহবুবুর রহমান, সিরাজুল ইসলাম মাস্টার, হুমায়ন কবির রাশেদ, আলী আকবর সিদ্দিকী, কমিশনার হাসান মুরাদ, আবদুল খালেক, সোলেয়মান মজুমদার, মফিজুর রহমান, ডিএম জমির উদ্দিন, সোহেল ইমরান, কামরুল হাসান, আলহাজ¦ শাহজাহান চৌধুরী, মৎস্যজীবি লীগের আহবায়ক সাইফুল ইসলাম সাইফু, আ’লীগ নেতা জসিম উদ্দিন, দিদারুল হক জসিম, যুবনেতা ফেরদৌস আহমদ, মোক্তার আহমেদ, আমির হোসেন, রিটন বড়–য়া সাইফু, সাইফুল ইসলাম শাহীন, সিদ্ধার্থ বড়–য়া জুয়েল, শাহাবুদ্দিন সাদী, সাব্বির, সাজ্জাত, আনিস, ছাত্রলীগের আহবায়ক সাকিব হোসেন, রুবেল। আলোচনা সভার পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক শোক র‌্যালী পটিয়া সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

প্রধান বক্তা যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বহু ত্যাগ স্বীকার করেছেন। বঙ্গবন্ধু সাধারণ মানুষের সঙ্গে মিশেছেন, তাদের সঙ্গে কথা বলেছেন। বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি বারবার কারাবরণ করেছেন। বঙ্গবন্ধু যেমন কোমল মনের মানুষ ছিলেন তেমনি ছিলেন দৃঢ়চেতা। আর তার মনোবল সবসময়ই ছিল অটুট। ৭৫ সালে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বপরিবারে যারা খুন করেছে তারা এবং তাদের দোসররা এখনো তৎপর। তারা বর্তমান সরকারকে উৎখাত করতে নানাভাবে ষড়যন্ত্র করছে। তাদের থেকে সজাগ থাকতে হবে নেতাকর্মীদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। এ লক্ষ্য অর্জনে আমাদের বঙ্গবন্ধুর জীবনাদর্শ আরও গভীরভাবে চর্চা করতে হবে। সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD