1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
শীতে পা ফাটা রোধে ব্যবহার করুন গ্লিসারিন - DeshBarta
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাংবাদিক তাজ ফারাজুল ইসলাম চৌধুরী রচিত “যুগল গল্প”- বইয়ের মোড়ক উন্মোচন ময়মনসিংহে (বাকৃবি) এর আম বাগানে অটো চালক খুনের ঘটনায় গ্রেফতার ৪ গাইবান্ধার পলাশবাড়ী প্রেস ক্লাব এর নির্বাচনে পাতা সভাপতি ও রতন সাধারন সম্পাদক নির্বাচিত অস্ত্রসহ আটকের নাটক করে আটকের অভিযোগ এনে চাটখিলে যুবলীগ নেতার সংবাদ সম্মেলন বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ডা: বিশ্বজিত চৌধুরী স্মরণে শোক সভা অনুষ্ঠিত লায়ন্স ক্লাব অব চিটাগাং শতাব্দীর মাসিক সভা অনুষ্ঠিত। আইটি ট্রেনিং প্রকল্প প্রধানমন্ত্রীর অনন্য উপহার। প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক এম পি। মাদারবাড়ী শোভনীয়া ফুটবল একাডেমি শুভ উদ্ধোধনী ও গুনিজন সংর্বধনা অনুষ্টান সম্পন্ন। ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও কৃষকদের বিনা মুল্যে বীজ ও সার বিতরণ করেন বাঁশখালীতে দাবি আদায়ের লক্ষ্য স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি

শীতে পা ফাটা রোধে ব্যবহার করুন গ্লিসারিন

  • সময় মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ৫৪ পঠিত

শীত আসতে শুরু করেছে। এ সময়ে আবহাওয়া খুবই শুষ্ক থাকে।  শীতে অনেকের পা ফাটার সমস্যা হয়ে থাকে। তাই শীতে পায়ের নিতে হবে বাড়তি যত্ন।

পা ফাটা রোধে বাজারে অনেক ধরনের প্রসাধনী পাওয়া যাচ্ছে। কিন্তু সেসব প্রসাধনী ত্বকের জন্য ভালো নয়।

শীতে ত্বকের রুক্ষতা দূর করতে পারে গ্লিসারিন। আর গ্লিসারিন কীভাবে ত্বক ব্যবহার করবেন তা আমরা অনেকে জানি না। শীতে ত্বকে, হাত ও পায়ে গ্লিসারিন ব্যবহার করতে পারেন। এতে ত্বকের রুক্ষতা দূর হবে, হাত কোমল থাকবে ও পা ফাটার সমস্যা হবে না।

গ্লিসারিন হলো একটি অর্গানিক কমপাউন্ড। এটি তৈরি হয় অক্সিজেন, হাইড্রোজেন ও কার্বন দিয়ে। এ গ্লিসারিন ত্বকে ব্যবহার করতে পারেন।

শীতে রূপচর্চার ভালো বন্ধু হতে পারে গ্লিসারিন। আসুন জেনে নিই কীভাবে গ্লিসারিন ব্যবহার করবেন।

পা ফাটা রোধে

অন্য সময়ের চেয়ে শীতে পা আরও বেশি ফাটে ও খসখসে হয়ে যায়, যা দেখতেও অসুন্দর লাগে।

কীভাবে ব্যবহার করবেন

রাতে ঘুমানোর আগে উষ্ণ গরম পানিতে লবণ দিয়ে ৫ মি. পা ভিজিয়ে রাখুন। এর পর শুকনো করে মুছে হাতের তালুতে গ্লিসারিন নিয়ে পায়ে ম্যাসাজ করুন।

এর পর কটনের মোজা পরে নিন। এভাবে প্রতিদিন রাতে যদি গ্লিসারিন ব্যবহার করা হয়, তা হলে পা ফাটা সমস্যা থাকবে না।

 

লেখক:
বিন্দিয়া বিউটি পার্লারের স্বত্বাধিকারী ও বিউটি কনসালট্যান্ট।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD