1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সাংবাদিকরা নিউজ না করলে ভালো থাকবে দেশ আতংকে সাংবাদিক সমাজ - DeshBarta
রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিশ্বকাপ ২০২২ ফুটবলের বাছাইপর্ব ম্যাচে কাতারের কাছে ৫-০ গোলে বাংলাদেশের হার হাটহাজারীতে চোরাই কাঠ সহ গাড়ি জব্দ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে হালিশহর থানা যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ। কেরানী হাটের পথসভায় কেন্দ্রীয় কৃষক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক । পটিয়ায় যদি কেউ বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্র করতে চায় তাদের কে কঠোর হস্তে দমন করা হবে- হুইপ সামশুল হক চৌধুরী এমপি। হাটহাজারীতে বৈদ্যুতিক তারে জড়িয়ে প্রাণ হারিয়েছেন দুই কৃষক গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। —নির্বাচন কমিশনার কবিতা খানম। চট্রগ্রামে বাঁশখালী প্রেস ক্লাবের মতবিনিময় সভায় ২৫ বছর পু‌র্তি উৎসব উদযাপ‌নের সিদ্ধান্ত রামুর কচ্ছপিয়া নোমান চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন ১৮ নং পূর্ব বাকলিয়া ওয়ার্ডে আসন্ন চসিক নির্বাচনের মতবিনিময় সভা।

সাংবাদিকরা নিউজ না করলে ভালো থাকবে দেশ আতংকে সাংবাদিক সমাজ

  • সময় রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ২৫৪ পঠিত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরা বাজার এলাকার একটি খালের পাড়ে অচেতন অবস্থায় পড়েছিলেন সাংবাদিক গোলাম সরোয়ার।যিনি গত বুধবার সকাল থেকে নিখোঁজ ছিলেন নগরীর ব্যাটারি গলি এলাকা থেকে। নিখোঁজ সরোয়ারকে স্থানীয় এক দোকানদার খাল পাড়ে খালি গায়ে পড়ে থাকতে দেখে আশপাশের সবাইকে ডেকে আনেন। পরে স্থানীয়রা সেখানে গেলে তার হুুুশ ফিরে। এসময় চোখ বন্ধ অবস্থায় ভীত সন্ত্রস্ত তরুণ এ সাংবাদিক বিড়বিড় করে বলতে থাকেন ‘আমি আর নিউজ করবো না, প্লিজ… আমি নিউজ আর করব না ভাই…’।

৪ দিনের অমানবিক নির্যাতনের পর এমনভাবেই বাঁচার আকুতি ছিল সাংবাদিক সরোয়ারের কন্ঠে। তাছাড়া তার মুখ থেকে আর কোন কথাই বের হচ্ছিল না। শুধু উচ্চস্বরে কান্নাকাটি করছিলেন তিনি।

ঘণ্টা খানেকের মধ্যেই সীতাকুণ্ড থানার ওসি এবং কোতোয়ালী থানার ওসি ঘটনাস্থলে ছুঁটে যান। সাংবাদিক সরোয়ারকে উদ্ধার করে বড় কুমিরা বাজার এলাকার ওই খালে পাড় থেকে কোতোয়ালী থানা পুলিশের গাড়িতে করে আনা হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।

তখন বেশ কয়েকটি প্রভাবশালী গোয়েন্দা সংস্থার সাথে কথা বলে জানা গেছে, তাদের ধারণা স্থানীয় একটি নিউজ পোর্টালে গোলাম সরোয়ার খুলশীতে প্রভাবশালীদের নিয়ন্ত্রণে ক্যাসিনো ব্যবসার নিউজ করার কারণেই হয়তো তাকে অপহরণ করা হয়েছে। সেই ধারণা আরও পোক্ত হচ্ছিল যেদিন ওই নিউজ প্রকাশিত হয়েছে, তার পরের দিনই নিজ বাসা ব্যাটারিগলির মুখ থেকে নিখোঁজ হন তরুণ এ সাংবাদিক। ওই এলাকা থেকেই তার মোবাইল ফোন বন্ধ ছিল।

খুলশীতে প্রভাবশালীদের নিয়ন্ত্রণে ক্যাসিনো ব্যাবসার নিউজ। এর পরপর ব্যাটারি গলি এলাকা থেকে হঠাৎ গায়েব হওয়া। সন্ধান মেলার পর নিউজ না করার কথা বলে বলে উচ্চস্বরে কান্নাকাটি। সব মিলিয়ে আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে সরোয়ারকে নিউজ করার খেসারত হিসেবেই তাকে সহ্য করতে হয়েছে এ নির্মম নির্যাতন।

তাকে উদ্ধারের ঠিক পরের মুহুর্তের একটি ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, উচ্চস্বরে কান্নাকাটি করছেন ৪ দিন আগে নিখোঁজ হওয়া তরুণ এ সাংবাদিক। ওই ভিডিও ফুটেজ দেখে বুঝাই যাচ্ছে ৪ দিনের অমানসিক নির্যাতনের শিকার হয়েছিলেন গোলাম সরোয়ার। নির্যাতনের ফলে মানসিকভাবে প্রচণ্ড ভেঙ্গে পড়েছেন তিনি। চোখে মুখে অজানা ভীতি কাজ করছিল তার।

এর আগে রোববার রাত ৮টার দিকে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর জানান ,আমরা সাংবাদিক সরোয়ারকে উদ্ধারের খবর পেয়ে টিম পাঠিয়েছি। তাকে চট্টগ্রাম আনার পর তার সাথে কথা বলার পরই বিস্তারিত জানা যাবে।’

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন,বর্তমানে তিনি অসুস্থ আছেন। তার সাথে কথা বলা সম্ভব হচ্ছেনা। তার জ্ঞান ফেরার পর কথা বলে বিস্তারিত জানতে পারবেন।’

এর আগে গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন অনলাইন নিউজ পোর্টাল ‘সিটিনিউজ বিডি’র সাংবাদিক গোলাম সরোয়ার। এ ব্যাপারে তার প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা সম্পাদক জুবায়ের সিদ্দিকি কোতোয়ালি থানায় একটি জিডি করেন।

নিখোঁজের দুদিন পর পরপর দুবার তাঁর মোবাইল নম্বর থেকে সহকর্মী জুবায়ের সিদ্দিকী ও কামরুল হুদার নম্বরে ফোন এলেও অবস্থান শনাক্ত করতে পারেনি পুলিশ। সর্বশেষ আজ রোববার (১ নভেম্বর) রাত ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ থেকে অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে নিয়ে যায়। এরপরই খোঁজ মিলে সাংবাদিক গোলাম সারোয়ারের। পরে তাকে পুলিশ হেফাজতে নেয় কোতোয়ালি থানা পুলিশ।

হে রাস্ট্র এ কেমন দৃশ্য দেখলাম! কতটুকু শারীরিক, মানসিক ও বৈষয়িক নির্যাতন করলে, একজন সাংবাদিক আতংকে মানুষের পা জড়িয়ে বলতে পারে- ‘প্লিজ, আমি আর নিউজ করব না’

হ্যাঁ। সাংবাদিকরা নিউজ না করলে ভালো থাকবে দেশ!
ঠিক আছে স্বাস্থ্য খাতে সেবার নামে পুকুর চুরি হবে, সাংবাদিকরা নিউজ করবে না।

রাজনীতির নামে কিশোর গ্যাংয়ে জড়িয়ে নষ্ট হবে আপনার সন্তান, সাংবাদিকরা নিউজ করবে না।

রাস্তায় বখাটে, মাদক আসক্তদের হাতে লাঞ্ছিত হবে আপনার মা বোন মেয়ে, সাংবাদিকরা নিউজ করবে না।

রাজনীতির নাম ভাঙ্গিয়ে দখল হবে আপনার ব্যবসা প্রতিষ্ঠান, ঘর বাড়ি, সাংবাদিকরা নিউজ করবে না।

সরকারি টাকা লুটপাট করবে দলীয় ঠিকাদাররা, কাজ হবে থার্ড ক্লাস, সাংবাদিকরা নিউজ করবে না।

যৌতুকের জন্য নির্যাতিত হবে আপনার মেয়ে, সাংবাদিকরা নিউজ করবে না।

ছাগলের বাচ্চা কিভাবে হয় তার অভিজ্ঞতা নিতে আপনার টাকায় বিদেশ যাবে অকর্ম্মারা, সাংবাদিকরা নিউজ করবে না।

চোখের সামনে খুন হবে আপনার স্বজন, বিচার পাবেন? সাংবাদিকরা নিউজ করবে না।

যত অপরাধ আছে, যত কুকাজ আছে, যত অন্যায় আছে সব করবে ক্ষমতাবান, প্রভাবশালী, দুনীর্তিবাজরা, সাংবাদিকরা নিউজ করবে না।

সাংবাদিক নিউজ করবে তেলভর্তি ড্রামের। তেলে তেলে তেলতেলে। তাতে সবার কাছে সাংবাদিকরা ভালো থাকবে।

আচ্ছা সাংবাদিকরা কেন নিউজ করবে? এসব দেখার জন্য দেশে পুলিশ আছে, প্রশাসন আছে, দুদক আছে, তারা তাদের কাজ শতভাগ দায়িত্ব নিয়ে করলেই হয়। সেটা তারা করছেই। তাই সাংবাদিকরা নিউজ করবে না।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD