1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
মেয়াদোত্তীর্ণ -মেয়াদবিহীন কাটা ঔষধ ও বেশি দামে আলু বিক্রির দায়ে ৫ প্রতিষ্ঠান‌কে জরিমানা - DeshBarta
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাংবাদিক তাজ ফারাজুল ইসলাম চৌধুরী রচিত “যুগল গল্প”- বইয়ের মোড়ক উন্মোচন ময়মনসিংহে (বাকৃবি) এর আম বাগানে অটো চালক খুনের ঘটনায় গ্রেফতার ৪ গাইবান্ধার পলাশবাড়ী প্রেস ক্লাব এর নির্বাচনে পাতা সভাপতি ও রতন সাধারন সম্পাদক নির্বাচিত অস্ত্রসহ আটকের নাটক করে আটকের অভিযোগ এনে চাটখিলে যুবলীগ নেতার সংবাদ সম্মেলন বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ডা: বিশ্বজিত চৌধুরী স্মরণে শোক সভা অনুষ্ঠিত লায়ন্স ক্লাব অব চিটাগাং শতাব্দীর মাসিক সভা অনুষ্ঠিত। আইটি ট্রেনিং প্রকল্প প্রধানমন্ত্রীর অনন্য উপহার। প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক এম পি। মাদারবাড়ী শোভনীয়া ফুটবল একাডেমি শুভ উদ্ধোধনী ও গুনিজন সংর্বধনা অনুষ্টান সম্পন্ন। ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও কৃষকদের বিনা মুল্যে বীজ ও সার বিতরণ করেন বাঁশখালীতে দাবি আদায়ের লক্ষ্য স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি

মেয়াদোত্তীর্ণ -মেয়াদবিহীন কাটা ঔষধ ও বেশি দামে আলু বিক্রির দায়ে ৫ প্রতিষ্ঠান‌কে জরিমানা

  • সময় সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ৫৭ পঠিত

কমল চক্রবর্তী চট্টগ্রাম থেকে – জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৫ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৮৫,০০০ (পঁচা‌শি হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে মেয়‌দোত্তীর্ণ পণ‌্য; অননু‌মো‌দিত, মেয়া‌দোত্তীর্ণ ও মেয়াদ বিহীন ঔষধ ধ্বংস করা হয়।

আজ সোমবার ২ ন‌ভেম্বর সকাল ১০টা থেকে এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় চট্টগ্রাম মহানগরীর বা‌য়ে‌জিদ ও কোতয়ালী থানায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো)পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, অভিযানে অ‌ক্সি‌জেন মোড় বাজার, আ‌মিন ক‌লোনি বাজার, আ‌মিন জুট‌মিল গেইট বাজার, আতুরার ডি‌পো বাজার ও রিয়াজ উদ্দীন বাজা‌রে আলু, পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপণ্যের পাইকা‌রি ও খুচরা বি‌ক্রেতা‌দের মূল‌্য তা‌লিকা এবং ‌পণ‌্য ক্রয় র‌শিদ পর্যবেক্ষণ করা হয়। ব‌্যবসায়ীবৃন্দ‌কে নিত‌্যপ‌ণ্যের মূল‌্যতা‌লিকা দৃশ‌্যমান স্থা‌নে প্রদর্শন কর‌তে, পণ‌্য ক্রয়-‌বিক্রয় র‌শিদ সংরক্ষণ কর‌তে এবং সরকার নির্ধারিত মূ‌ল্যে আলু বিক্রয় কর‌তে অনু‌রোধ করা হয়।

এসময় অ‌ক্সি‌জেন বাজা‌রের নুরু‌দ্দিন স্টোর‌কে ৪২ টাকায় আলু বিক্রয় করায় ও মেয়া‌দোত্তীর্ণ পণ‌্য রাখায় ২০,০০০ টাকা জ‌রিমানা ক‌রে মেয়া‌দোত্তীর্ণ পণ‌্য ধ্বংস করা হয়।

অন্যদিকে আমিন জুট মিল কলোনি সংলগ্ন এলাকার জনকল্যাণ ফার্মেসীকে মেয়াদবিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় ৫,০০০ টাকা এবং একই এলাকার শুকতারা ফার্মেসীকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় ১০,০০০ টাকা জরিমানা করা হয় এবং উক্ত ঔষধ ধ্বংস করা হয়।

এছাড়া মক্কা ম‌দিনা বা‌ণিজ‌্যালয়‌কে বে‌শিদা‌মে আলু বিক্রয় করায় ২০,০০০ টাকা একই অপরা‌ধে আতুরার ডি‌পো এলাকার রহমা‌নিয়া সব‌জি ভান্ডার‌কে ৩০,০০০ টাকা জ‌রিমানা ক‌রে নির্ধা‌রিত দা‌মে আলু বিক্রয় কর‌তে অনু‌রোধ করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD